রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

তালেবানের কব্জা থেকে মুক্তি মিললো ১৪৯ যাত্রীর

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 9:53 am, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮

taliban-in20180821030413সিএনআই নিউজ : আফগানিস্তানে তালেবান যোদ্ধাদের হাত থেকে ১৪৯ জন যাত্রীকে উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। উদ্ধার অভিযানে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৭ জঙ্গি নিহত হয়েছেন বলে জানা গেছে। এদিকে আরও ২১ যাত্রী তালেবানের কব্জায় জিম্মি রয়েছে বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত বাকিদের উদ্ধারে অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

আফগানিস্তানের কুন্দুজ প্রদেশে গতকাল সোমবার সকালে তালেবানের হাতে দেড় শতাধিক বাসযাত্রী জিম্মি হয়ে পড়ার ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টা পর সকালের মধ্যেই নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে ১৪৯ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। তাদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে। পবিত্র ঈদুল আজহা সামনে রেখে আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির শর্তসাপেক্ষে তিন মাসের যুদ্ধবিরতি ঘোষণার পরও বাসযাত্রীদের জিম্মি করার ঘটনাটি ঘটে।

কুন্দুজ প্রদেশের কর্মকর্তারা জানান, সোমবার সকালে দক্ষিণ আফগানিস্তান অঞ্চলের ওই সড়কে ওত পেতে থাকে তালেবান সদস্যরা। তারা একটি গাড়িবহর থামিয়ে নারী ও শিশুসহ দেড় শতাধিক যাত্রীকে জিম্মি করে। এটা ছিল এই প্রদেশে জঙ্গিদের সবচেয়ে নিষ্ঠুর হামলা। কিন্তু তাৎক্ষণিকভাবে জিম্মি যাত্রীদের ভাগ্য সম্পর্কে কিছু জানা যায়নি।

কুন্দুজের প্রাদেশিক পরিষদের প্রধান মোহাম্মদ ইউসুফ আইয়ুবি বলেন, জঙ্গিরা খান আবেদ জেলার সড়কে তিনটি বাস থামায় এবং যাত্রীদের তাদের সঙ্গে যেতে বাধ্য করে। তিনি বলেন, তিনি ধারণা করছেন তালেবান সরকারি চাকরিজীবীদের অথবা নিরাপত্তা বাহিনীর সদস্যদর খুঁজছে। কারণ তাঁরাই সাধারণত ছুটির সময় বাড়িতে ফিরে থাকেন।

সূত্র: গার্ডিয়ান

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com