শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

সেনাবাহিনীর কিউএমজি ও ডিজিএফআই’র দায়িত্বে নতুন মুখ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 7:46 pm, রবিবার, ৪ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদের দায়িত্ব পেয়েছেন মেজর জেনারেল মো. সাইফুল আলম। একই সঙ্গে তাঁকে লে. জেনারেল পদে পদোন্নতি দেওয়া হয়েছে। কিউএমজি’র দায়িত্ব গ্রহণের সময় থেকে তাঁর লে. জেনারেল পদ কার্যকর হচ্ছে।

দেশের নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কিউএমজি’র দায়িত্বে ছিলেন। তিনি নতুন দায়িত্ব গ্রহণের পর মেজর জেনারেল মো. সাইফুল আলম সেই পদে আসীন হচ্ছেন।

এছাড়া প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে।

নতুন কিউএমজি গত বছর ফেব্রুয়ারির শেষ দিক থেকে ডিজএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। তার আগে বগুড়ায় সেনাবাহিনীর ১১পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন। ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডারও ছিলেন তিনি।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লার এরিয়া কমান্ডার এবং ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com