শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

বিমানবন্দরসহ গোটা এলাকা জনসমুদ্র লাখো মানুষের ভালোবাসায় সিক্ত খালেদা জিয়া

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 11:51 pm, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

kaliadaসিএনআই নিউজ : সরকারের প্রতিহিংসা মূলক গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে লন্ডনে চিকিৎসা শেষে বুধবার দেশে ফিরেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বিকাল ৫টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিমান বন্দর থেকে বের হয়ে গুলশান নিজ বাসার উদ্দেশে যখন রওনা করেন গণতান্ত্রিক আন্দোলনের আপোষহীন এই নেত্রী, তখন গোটা রাজপথ যেনো এক জনসমুদ্র। সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে প্রিয় নেত্রীকে বরণ করে নিতে লাখো নেতাকর্মী নেমে আসেন রাজপথে। বিমানবন্দর থেকে গুলশান তিল ধারনের ঠাঁই নেই। ‘খালেদা জিয়া ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ শ্লোগানে প্রকম্পিত ঢাকা নগরী।

খালেদা জিয়াকে স্বাগত জানাতে সকাল থেকেই দলের লাখো নেতা কর্মীর সমাগম হয় বিমানবন্দরে। খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে রাজধানীর এমইএস থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা পর্যন্ত নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরীসহ দেশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা সেখানে অবস্থান নেয়। নেতাকর্মীদের অনেকে অভিযোগ করেছেন, পুলিশ তাদের বিমানবন্দর পর্যন্ত পুলিশ যেতে বাধা দিয়েছে।

বিএনপির নির্বাহী কমিটির নেতা, জাতীয়তাবাদী যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষক দল, শ্রমিক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলের চেয়ারপারসনকে অভ্যর্থনা দিতে উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে নিয়ে বিমানবন্দর এলাকায় অবস্থান নিয়েছেন। কর্মীদের উজ্জীবিত করতে স্লোগান দিচ্ছেন অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা।

বিকাল ৫টা ১০ মিনিটে যখন খালেদা জিয়া বিমানবন্দরে এসে নামেন, তখন খুশিতে আত্মহারা নেতাকর্মীরা বিমানবন্দর সড়কের পূর্ব পাশে অবস্থান নেয়া কর্মী-সমর্থকরা মূল রাস্তায় নেমে এসে মিছিল করতে থাকে। বিমানবন্দরের সামনে গোলচত্বর থেকে হোটেল রেডিসন পর্যন্ত রাস্তায় মিছিল করেছে তারা।

এর আগে লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছাড়ে।

বিমানে ওঠার আগে বিমানবন্দরে উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন খালেদা জিয়া। ভিআইপি টার্মিনাল থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে এই বক্তব্য দেন তিনি। নেতাকর্মীরা বিমানবন্দরের বাইরে দাঁড়িয়ে দলীয়প্রধানের বক্তব্য শোনেন।

পরে দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হন খালেদা জিয়া। সাবেক প্রধানমন্ত্রী এমন একসময়ে দেশে ফিরছেন, যখন তার বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সেখানে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ছিলেন। বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com