শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর কাছে বিশ্বকাপ ট্রফি নিয়ে নিগার-হারমানপ্রীত

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : 1:35 pm, রবিবার, ৫ মে, ২০২৪

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আয়োজন করবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০১৪ সালের পর ১০ বছর বিরতি দিয়ে চলতি বছর আরো একটি বিশ্বকাপের স্বাগতিক হয়েছে বাংলাদেশ। আজ দুপুরে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হবে। একই সঙ্গে টুর্নামেন্টের ট্রফিও উন্মোচন করা হবে।
তার আগে সেই ট্রফি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন বাংলাদেশ ও ভারত নারী দলের অধিনায়ক।
জানা গেছে, নিগার সুলতানা জ্যোতি ও হারমানপ্রীত কউরের সঙ্গে ট্রফি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছেন ক্রীড়ামন্ত্রী ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এবং আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডাইস।
দুপুর ১২টায় শুরু হওয়া এই সৌজন্য সাক্ষাৎ শেষে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হবে। একই সঙ্গে টুর্নামেন্টের ট্রফিও উন্মোচন করা হবে।
বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, প্রস্তাব অনুযায়ী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল ২৩ অক্টোবর। প্রস্তুতি ম্যাচের সম্ভাব্য ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর ও সিলেটের দুই মাঠে।
১০ দলকে দুই গ্রুপে ভাগ করে শুরু হবে প্রতিযোগিতা। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল সরাসরি সেমিফাইনালে অংশ নেবে। দুটি সেমিফাইনাল আর ফাইনাল মিলিয়ে টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ২৩টি।
এসব নিয়ে গতকাল ঢাকার একটি হোটেলে আইসিসির প্রধান নির্বাহীর অ্যালার্ডাইসের সঙ্গে বৈঠক করেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com