শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

কাজিপুর উপজেলা পরিষদের নির্বাচনের মাঠে রঙিন পোস্টার

টি এম কামাল :
  • আপডেট সময় : 5:47 pm, শনিবার, ৪ মে, ২০২৪

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদের নির্বাচনে টানা হয়েছে রঙিন পোস্টার। সাদা কালোর পাশাপাশি রঙিন পোস্টারে খুশি ভোটাররা। রঙিন পোস্টার ব্যবহার এবারের নির্বাচনে বিধি মোতাবেক রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা।
প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা তাদের প্রচার প্রচারণা আনুষ্ঠানিক ভাবে শুরু করেছেন। সকাল থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত কর্মী সমর্থকরা ব্যানার এবং পোস্টার টানানো নিয়ে ব্যস্ত সময় পার করছেন।
বিগত বছরগুলোতে সাদা কালো পোস্টারে স্থানীয় সরকার নির্বাচন সম্পন্ন হয়েছে। কিন্তু এবারে উপজেলা পরিষদের নির্বাচনে রঙিন পোস্টার ব্যবহার একটি নতুন মাত্রা যোগ হয়েছে। এতে নির্বাচনে একটি ভিন্ন মাত্রা যোগ হয়েছে বলে মনে করছেন ভোটাররা। প্রার্থীরা এবং তাদের কর্মী সমর্থকরাও সাদা কালো লিফলেটের পরিবর্তে রঙিন লিফলেট নিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।
কাজিপুর উপজেলার ইতিহাস লেখক ও সাংবাদিক আল মাহমুদ সরকার জুয়েল বলেন, সেই ছোটবেলা থেকেই বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে সাদা কালো পোস্টার দেখেছি। এবারই প্রথম রঙিন পোস্টারের ব্যবহার দেখছি। সাদাকালোর সাথে রঙিন পোস্টার থাকায় বেশ ভালোই হয়েছে। প্রার্থীর চেহারা এবং তার প্রতীক চিনতে আর কোনও সমস্যা হচ্ছে না। তাছাড়া রঙিন লিফলেট হাতে নিয়ে নিজেকে ডিজিটাল ডিজিটাল মনে হচ্ছে।
কাজিপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মজিবুল হক বলেন, নির্বাচনী আচরণ বিধিমালা সংশোধন করায় প্রার্থীদের এখন আর রঙিন পোস্টার, লিফলেট বা ব্যানার ব্যবহার করতে কোনও বাধা নেই। তবে পোস্টারের মাপ অবশ্যই নির্বাচন কমিশনের পরিপত্র অনুযায়ী হতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com