শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চীন রাশিয়ার হুমকি, আত্মরক্ষার্থে নতুন চুক্তিতে গেল জাপান যুক্তরাষ্ট্র ফোর্বসের ‌‘৩০ অনূর্ধ্ব ৩০’ এশিয়ার তালিকায় ৯ বাংলাদেশি বিএনপির আশায় গুড়ে বালি দিয়ে বার্তা দিয়ে গেছে যুক্তরাষ্ট্র’ বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ভোলার বোরহানউদ্দিনে ৪৮ জেলের মধ্যে বকনা বাছুর বিতরণ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে অনন্য মাইলফলক : রাষ্ট্রপতি জাতীয় হেল্পলাইন কল সেন্টারের কর্মপরিধি ও সময়সীমা বাড়াচ্ছে আইন মন্ত্রণালয় কেন্দ্রে ভোটার আনতে প্রচারণা চালাবে কমিশন : ইসি হাবিব খুলনায় বসুন্ধরা গ্রুপের উদ্যোগে ‘ট্রাক সেলে’ পণ্য বিক্রি শুরু প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিটিভির আয়োজন

তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮ বালাদেশির মরদেহ দুপুরে পৌঁছুবে

সিএনআই নিউজ টুয়েন্টিফোর
  • আপডেট সময় : 11:15 am, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার চেষ্টাকালে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে মৃত্যুবরণকারী ৮ বাংলাদেশি নাগরিকের মরদেহ আজ দুপুরে দেশে পৌঁছাবে।
লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পোস্টে জানানো হয়, লাশবাহী কফিনগুলো সৌদি এয়ারলাইনসের একটি বিমানযোগে ২মে দুপুর ১২টা ২৫মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা।
মঙ্গলবার লিবিয়ায় নিযুক্ত ও তিউনিসিয়ার অনাবাসিক দায়িত্বে থাকা বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) আবুল হাসনাত মুহাম্মাদ খায়রুল বাশারের উপস্থিতিতে মিশনের কর্মকর্তারা মরদেহগুলো তিউনিস আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে হস্তান্তর করেন।
গত ১৪ ফেব্রুয়ারি শেষরাতের দিকে এই দুর্ঘটনার পরপরই ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা তিউনিসিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্থানীয় নগর কর্তৃপক্ষের সাথে নিবিড়ভাবে কাজ করে মরদেহের সুরতহাল, শনাক্তকরণ, দেশি সংস্থার মাধ্যমে পরিচয় নিশ্চিত করা, মৃত্যু এবং মেডিকেল সনদ ইস্যু সম্পন্ন করেন।
পাশাপাশি পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা উইং মরদেহ ফিরিয়ে আনতে আন্ত:মন্ত্রণালয় সমন্বয় করে। স্বরাষ্ট্র এবং আইন মন্ত্রণালয়ের সহায়তায় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বরাদ্দ থেকে প্রয়োজনীয় ব্যয়ভার মেটানো হচ্ছে।
৮ নিহতের মধ্যে সজল, নয়ন বিশ্বাস, মামুন শেখ, কাজী সজীব ও কায়সার খলিফা মাদারীপুর জেলার এবং রিফাত, রাসেল ও ইমরুল কায়েস আপন গোপালগঞ্জ জেলার বাসিন্দা।
জুয়ারা উপকূল থেকে ইউরোপ যাত্রাপথে ৫২ জন যাত্রী এবং একজন চালকসহ নৌকাটি তিউনিসীয় উপকূলে ডুবে গেলে জীবিত উদ্ধার ৪৪ জনের মধ্যে ২৭ জন বাংলাদেশি ও পাকিস্তানের ৮, সিরিয়ার ৫, মিসরের ৪ জন। নিহত ৯ জনের মধ্যে ৮ জন বাংলাদেশি ও অপরজন পাকিস্তানের নাগরিক বলে শনাক্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com