মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

জামালপুরে নকল ভিক্সল পাওয়ার তৈরী করে কোটিপতি হওয়ার অভিযোগ

জামালপুর প্রতিনিধি
  • আপডেট সময় : 9:38 pm, মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

জামালপুরে নকল ভিক্সল পাওয়ার তৈরী করে সারাদেশে তা বাজারজাত করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। ঐ ব্যবসায়ীর নাম মিজানুর রহমান। তিনি সরকারী বৈধ কাগজপত্র ছাড়াই কারখানা করে এইসব পণ্য উৎপাদন করছেন বলে সূত্র জানায়।

আরো জানা গেছে, জামালপুরের শেখের টেক নামক স্থানে ঐ মিজানুর রহমান একটি কারখানা স্থাপন করে বছরের পর বছর যাবৎ ভিক্সল পাওয়ারসহ বিভিন্ন পণ্য উৎপাদন করে আসছেন। যে কারণে ভিক্সল পাওয়ারের মূল মালিক দেলোয়ার হোসেন ক্ষতিগ্রস্থ হচ্ছেন। বর্তমানে ভিক্সল পাওয়ারের মূল কারখানা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

রাজধানীর উত্তরাতে অবস্থিত ভিক্সল পাওয়ারের মূল কারখানার ম্যানেজার শিকদার মিজান জানান, একটি কারখানা স্থাপন করে এসব পণ্য উৎপাদন করতে যেসব অনুমোদনের প্রয়োজন তা ঐ জামালপুরের মিজানুর রহমানের একটিও নেই। অথচ আমাদের  ট্রেড লাইসেন্স ভ্যাট রেজিস্ট্রেশন, কলকারখানা অধিদপ্তরের লাইসেন্স, ভিক্সল ব্রান্ডের শিল্প মন্ত্রণালয়ের রেজিস্ট্রেশন সার্টিফিকেট, কপিরাইট সার্টিফিকেট, ট্রেডমার্ক রেজিষ্ট্রেশনসহ অন্যান্য অনুমোদন থাকলেও আমরা এই নকল উৎপাদনকারীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছিনা। ঐ মিজানুর রহমান অদৃশ্য ক্ষমতার বলে এসব কান্ড করে আসছেন। আমরা তার বিরুদ্ধে বিভিন্ন সময় অভিযোগ করে উল্টো আমরা নিজেরাই হয়রানী হচ্ছি।

ভিক্সল পাওয়ারের স্বত্বাধীকারী মো: দেলোয়ার হোসেন বলেন, একজন ব্যক্তি বছরের পর বছর এমন নকল পণ্য তৈরী করে আমাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করে আসছে। সারাদেশে কমমূল্যে জামালপুরের মিজানুর রহমান তার পণ্য বাজারজাত করায় আমাদের পণ্যের বিক্রি কমে এসেছে। তিনি হুবুহু আমাদের ব্রান্ড ব্যবহার করছেন। যা সম্পূর্ণ বেআইনী। বর্তমান প্রচলিত আইন অনুযায়ী তিনি কখনওই আমাদের পণ্য নিজেরমত করে উৎপাদন করতে পারেন না।

জামালপুরের শেখের ভিটা আজমপুর এলাকায় একাধিকবার গিয়ে এ ব্যাপারে মিজানুর রহমানের কাছে জানার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com