বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরও শক্তিশালী হবে : প্রধান বিচারপতি শাকিব খানের বিয়ে নিয়ে নতুন তথ্য ফাঁস! চালকদের ক্যাপ-পানি, স্যালাইন দিয়ে মে দিবস পালন তেজগাঁও থানার টি-টোয়েন্টি বিশ্বকাপ : আফগান দলে ছয় অলরাউন্ডার মালিক ও শ্রমিক বাঁচলে অর্থনীতি সমৃদ্ধ হবে, দেশ এগিয়ে যাবেমে দিবসের আলোচনা সভায় বিভাগীয় কমিশনার ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী ভারতের ৫০ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে রাজধানীবাসী হিমাগারে ৩০ হাজার বস্তা আলুতে পচন, কৃষক ও ব্যবসায়ীরা দিশাহারা বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী মা দিবসে রুনা লায়লার গান

অস্ট্রেলিয়াকে জয় উপহার দিলেন দলে ফিরেই ওয়ার্নার, স্মিথ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 8:12 pm, সোমবার, ৬ মে, ২০১৯

সিএনআই নিউজ : জাতীয় দলে ফিরেই অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। গত বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে বল টেম্পারিং কেলেঙ্কারীর কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ওয়ার্নারের দ্রুত গতির ৩৯ এবং স্মিথের ২২ রানে ভর করে আজ সোমবার অনুশীলন ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে ১ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া একাদশ। বিশ্বকাপকে সামনে রেখে তিন ম্যাচ অনুশীলন সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক এ্যারন ফিঞ্চ। এ্যালান বোর্ডার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্যাট হাতে নেমেই অসি বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ২১৫ রানে গুটিয়ে যায় সফরকারী নিউজিল্যান্ড একাদশ।

তবে টেলএন্ডারদের বদান্যতায় ১০ হাতে রেখেই জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।
এই নিয়ে টানা নবম ওয়ানডে জয়ের কৃতিত্ব গড়লো অস্ট্রেলিয়া। যদিও আজকের ম্যাচের আনুষ্ঠানিক নয় এবং আন্তর্জাতিক ম্যাচ হিসেবে গন্য হবেনা।
জয়ের জন্য ২১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। উসমান খাজা-ফিঞ্চ ওপেনিং জুটিতে মাত্র ৪ যোগ করার পরই প্রথম উইকেট হারায়। খাজা মাত্র ৪ রান করে আউট হলেও ফর্মে থাকা ফিঞ্চ ৫২ রান করেন। খাজার বিদায়ে ওয়ার্নার ক্রিজে আসলে দর্শকরা তাকে উষ্ঞ অভ্যর্থনা জানান। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে(আইপিএল) ১২ ইনিংসে গড়ে ৬৯.২০ রান করা ওয়ার্নার অবশ্য রানের খাতা খেলার আগেই একবার জীবন পান। লেগ স্পিনার টড এ্যাস্টলের একটি রিভার্স স্যুয়িং মারতে গিয়ে বোল্ড হওযার আগে ৬টি চার এবং একটি ছক্কা হাকান ওয়ার্নার।


তার বিদায়ে মাঠে নামার সুযোগ হয় স্মিথের। প্রথমে কিছুটা নার্ভাস থাকলেও এক জোড়া বাউন্ডারি হাকিয়ে নিজের খোলস থেকে বেড়িয়ে আসার চেস্টা করেন তিনি। ম্যাট হেনরির বলে কট আউট হওয়ার আগে ৪৩ বল মোকাবেলা করেন স্মিথ।
স্মিথ আউট হওয়ার পর মাত্র ৪২ রানে পাঁচ উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে নাথান কালটার-নাইলের ৩৪ রানে দলের জয় নিশ্চিত হয়।
এর আগে অসি পেসার প্যাট কামিন্স প্রথম ওভারে দুই উইকেট শিকার করলে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল এবং ট্রেন্ট বোল্টকে ছাড়া কিউইরা ৪৬ দশমিক ১ ওভারে ২১৫ রানে গুটিয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন নতুন মুখ হিসেবে বিশ্বকাপ দলে জায়গা পাওয়া টম ব্লান্ডেল। আট ওভার বোলিং করে ৩৬ রানে তিন উইকেট শিকার করেন কামিন্স। এ ছাড়া কালটার নাইল ও জেসন বেজরেনডর্ফ তিনটি করে উইকেট নেন।
ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে চলতি সপ্তাহে নিউজিল্যান্ডের বিপক্ষে আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ব্রিস্টলে আগামী ১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেব অসিরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com