বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরও শক্তিশালী হবে : প্রধান বিচারপতি শাকিব খানের বিয়ে নিয়ে নতুন তথ্য ফাঁস! চালকদের ক্যাপ-পানি, স্যালাইন দিয়ে মে দিবস পালন তেজগাঁও থানার টি-টোয়েন্টি বিশ্বকাপ : আফগান দলে ছয় অলরাউন্ডার মালিক ও শ্রমিক বাঁচলে অর্থনীতি সমৃদ্ধ হবে, দেশ এগিয়ে যাবেমে দিবসের আলোচনা সভায় বিভাগীয় কমিশনার ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী ভারতের ৫০ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে রাজধানীবাসী হিমাগারে ৩০ হাজার বস্তা আলুতে পচন, কৃষক ও ব্যবসায়ীরা দিশাহারা বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি প্রধানমন্ত্রী মা দিবসে রুনা লায়লার গান

ইসির সঙ্গে সংলাপে ১১টি প্রস্তাব দেবে আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 8:06 pm, রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭

awamilig_flagসিএনআই নিউজ :

নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে আওয়ামী লীগ ১১টি প্রস্তাব দেবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, আগামী বুধবার (১৮ অক্টোবর) ইসির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ রয়েছে। সংলাপে আওয়ামী লীগের পক্ষ থেকে সুনির্দিষ্ট ১১টি প্রস্তাব দেয়া হবে। এটা গোপন কিছু নয়।
ওবায়দুল কাদের আজ রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে যোগদানকৃত নতুন সচিব মো. নজরুল ইসলাম’কে বরণ এবং বিদায়ী সচিব এমএএন ছিদ্দিককে বিদায় জানানো অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিএনপি সংলাপে গেছে, এটা রাজনীতির জন্য ইতিবাচক। আশাকরি তারা আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।
বিএনপির উদ্দেশে তিনি আরো বলেন, আমরা দুর্বলকে পরাজিত করে জিততে চাই না। আমরা শক্তিশালী প্রতিপক্ষকে পরাজিত করে বিজয়ী হতে চাই। নির্বাচনে অংশ না নিয়ে তারা ভুল করেছে সে ভুল বিএনপি আবার করবে বলে আমার বিশ্বাস হয় না। বিএনপি একটা শক্তিশালী প্রতিপক্ষ। তারা একটি বড় দল। নির্বাচনে বিএনপি আসুক এটা আমরা মনে প্রাণে চাই।
এ সময়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সড়ক-মহাসড়ক রক্ষায় যানবাহনের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ, সড়ক সংস্কারে গুণগতমান সুরক্ষা এবং পরিবহণে শৃঙ্খলা বিধানকে অগ্রাধিকার বিবেচনার নির্দেশ প্রদান করেন।
ওবায়দুল কাদের বলেন, সড়ক-মহাসড়কে যানবাহনের সংখ্যা ব্যাপক হারে বাড়ছে। সড়ক রক্ষায় এক্সেললোড কন্ট্রোল নীতিমালা বাস্তবায়নের মধ্য দিয়ে যানবাহনের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ করতে হবে।
তিনি বলেন, পরপর তিনদফা বন্যায় দেশের সড়ক-মহাসড়কের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক সড়ক অপ্রত্যাশিতভাবে অকালে নষ্ট হচ্ছে। সড়ক সংস্কারে গুণগতমান রক্ষায় তিনি এসময় সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
সভায় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসানবিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বিআরটিসি’র চেয়াম্যান ফরিদ আহমদ ভুঁইয়া, ডিটিসিএ’র নির্বাহি পরিচালক সৈয়দ আহম্মদ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিবগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com