মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর নির্দেশে পতিত জমি চাষাবাদের আওতায় এনেছে সেনাবাহিনী- সেনা প্রধান

স্টাফ রিপোর্টার:
  • আপডেট সময় : 7:29 pm, বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৫৫ বার পঠিত


মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, দেশের এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না। এ নির্দেশে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে আমরা প্রচেষ্টা নিয়েছি আমাদের পতিত জমি যেন একটুকুও খালি না থাকে। সমস্ত কিছু আমরা চাষাবাদের আওতায় নিয়ে আসছি।
বৃহষ্পতিবার দুপুরে ঢাকার সাভার সেনানিবাসে “কৃষি পণ্য উৎপাদন প্রতিযোগীতা-২০২২” পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ একথা বলেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাভার সেনানিবাসের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।


তিনি আরো বলেন, সাভার এরিয়ার অধীনে সেনাবাহিনীর আওতাভ‚ক্ত সর্বমোট ১৭১১ একর জমি রয়েছে। বিভিন্ন স্থাপনা ও প্রশাসনিক প্রয়োজনে ৫৮১ একর জমি ব্যবহৃত হচ্ছে। এছাড়াও ১৬০ একর জমিতে ৬৪টি পুকুর রয়েছে। যেখানে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করা হচ্ছে। অবশিষ্ট ৫৮৮ একর জমি বিভিন্ন ফলজ ও বনজ গাছের পাশাপাশি কৃষি ভিত্তিক উন্নয়ন কাজে ব্যবহৃত হচ্ছে।
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এ সময় বিভিন্ন কৃষিপণ্য, ফলজ ও বনজ বৃক্ষ পরিদর্শন করেন। তিনি নবম পদাতিক ডিভিশনের আওতায় একটি পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন এবং খামারের আঙ্গিনায় একটি ফলজ বৃক্ষ রোপন করেন।
সবশেষে তিনি নব নির্মিত সাভার সেনা পাবলিক স্কুল ও কলেজের নাম ফলক উম্মোচন করেন। এখানেও একটি ফলজ বৃক্ষ রোপন করেন সেনা প্রধান। এরপর শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন তিনি।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সাভার সেনানিবাসের গাছের চারা রোপন করেন।


এ সময় সেনাবাহিনী প্রধানের সাথে উপস্থিত ছিলেন, কোয়ার্টার মাষ্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, সামরিক সচিব মেজর জেনারেল মোঃ খালেদ মাহমুদ, নবম পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com