সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :

সুন্দরবনের আগুন নিভেছে!

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 3:37 pm, শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬
  • ১১ বার পঠিত

সুন্দরবন পূর্বাঞ্চলের বিভাগীয় বন কর্মকর্তা মো. শহীদুল ইসলাম  জানিয়েছেন, সুন্দরবনের পূর্ব বন বিভাগের ধানসাগর স্টেশনের ২৫ নম্বর কম্পার্টমেন্টের তুলাতলা এলাকায় চতুর্থ দফায় লাগা আগুন নিভে গেছে। আগুন নেভানোর কাজ শেষে ফায়ার সার্ভিসের খুলনা, বাগেরহাট ও মোড়েলগঞ্জের তিনটি ইউনিট অগ্নিকাণ্ডের স্থান ছেড়েছে। তবে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সামাল দিতে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এখনো ঘটনাস্থলে আছে।

1462008001এদিকে সুন্দরবনে এই অগ্নিকাণ্ডের ঘটনায় খলিলুর রহমান হাওলাদার (৩৫) নামের একজনকে আটক করেছে বাগেরহাটের শরণখোলা থানা পুলিশ। আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
আগুন নির্বাপণের কাজে নিয়োজিত স্থানীয় টাইগার টিমের সদস্যরা জানান, সুন্দরবনের ভেতর থেকে এখনো ধোঁয়া উঠতে দেখা যাচ্ছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানের চারদিকে ফায়ার লাইন কেটে নালা তৈরি করে আগুন নিয়ন্ত্রণে রাখা হয়েছে বলেও জানান তারা। আগুন নির্বাপণের কাজে নিয়োজিত স্থানীয় টাইগার টিমের সদস্যরা জানিয়েছেন, সুন্দরবনের ভেতর থেকে এখনো ধোঁয়া উঠতে দেখা যাচ্ছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানের চারদিকে ফায়ার লাইন কেটে নালা তৈরি করে আগুন নিয়ন্ত্রণে রাখা হয়েছে।
শনিবার বিকেলে সুন্দরবনে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করবেন প্রধান বন সংরক্ষক মো. ইউনুস আলী।

সংবাদটি শেয়ার করুন

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com