শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় সর্বস্তরের জনগণের প্রতি আইনানুযায়ী রাজস্ব প্রদানের আহ্বান রাষ্ট্রপতির বাঙালিকে স্বাধীনতা এনে দিয়ে জাতির পিতা অমর হয়ে রয়েছেন : তথ্য ও সম্প্রচারমন্ত্রী শিক্ষাক্রম নিয়ে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যাচার করা হচ্ছে : শিক্ষামন্ত্রী বিএনপির নেতৃত্বে মূল্যবোধ নৈতিকতা ও সততার ঘাটতি আছে : হানিফ রাশিয়ার অর্থ জব্দ করে ইউক্রেনকে দিতে অনুমতি যুক্তরাষ্ট্রের বিএনপি মহাসচিব মিথ্যাচার করেছেন : ওবায়দুল কাদের সাভারে সড়ক দুর্ঘটনায় সেনা সদস্য নিহত বর্তমান সরকারের সময় শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে : প্রতিমন্ত্রী ডা. এনামুর দেশে সার, বীজসহ কৃষি উপকরণের কোন দাম বাড়ান হবে না : কৃষিমন্ত্রী

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

রাজশাহী সংবাদদাতা
  • আপডেট সময় : 1:29 pm, শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসামাবেশ শুরু হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী নগরীর ফায়ার সার্ভিস মোড় সংলগ্ন হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে (সাবেক সরকারি মাদরাসা) সমাবেশ শুরু হয়। অন্যান্য গণসমাবেশের মতো রাজশাহীতেও ফাঁকা রাখা হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আসন।

নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতি, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে গত ৮ অক্টোবর থেকে প্রতি শনিবার দেশজুড়ে বিভাগীয় গণসমাবেশ করছে জাতীয়তাবাদী এই দলটি।

এ পর্যন্ত আটটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নবম সমাবেশটি আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে রাজশাহীত।
রাজশাহী বিভাগীয় গণসমাবেশে মহানগর বিএনপির সদস্যসচিব মামুনুর রশিদ সঞ্চালনা করছেন। সভাপতিত্ব করছেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এ ছাড়া জাতীয় ও স্থানীয় পর্যায়ের নেতারা উপস্থিত আছেন। এদিকে সময় যত বাড়ছে মাঠে নেতাকর্মীদের উপস্থিতি তত বাড়ছে। বিভিন্ন এলাকা থেকে লোকজন ছোট ছোট মিছিল নিয়ে পায়ে হেঁটে আসছে রাজশাহীর সমাবেশস্থলে। ইতোমধ্যে জনতার ভিড়ে মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

বিএনপির গণসমাবেশ শুরু করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে। এতে অংশ নেন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংঘ। এ সময় সংগীতশিল্পীরা গান পরিবেশন করেন। প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশসহ বিভিন্ন দলীয় সংগীত পরিবেশন করা হয়।

সকাল থেকেই রাজশাহী নগরীর ফায়ার সার্ভিস মোড় সংলগ্ন হাজী মুহম্মদ মুহসীন স্কুল মাঠে (মাদরাসা মাঠে) আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। ভোর ৬টা থেকেই মাঠে আসতে শুরু করেন তাঁরা। খণ্ড খণ্ড মিছিল ও স্লোগান দিতে দিতে মাঠে জড়ো হন তাঁরা। এর আগের তিন দিন ধরে তাঁরা পাশের ঈদগাহ মাঠে অবস্থান করছিলেন। আজ সকালে সমাবেশস্থল উন্মুক্ত করা হলে তারা এখানে আসতে শুরু করেন। সকাল ৯টার দিকে পুরো মাঠ নেতাকর্মীদের উপস্থিতিতে প্রায় ভরে যায়।

গণসমাবেশকে কেন্দ্র করে গত বুধবার থেকেই বিএনপি নেতাকর্মীরা রাজশাহীতে আসতে শুরু করেন। গতকাল রাতে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হন রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে।

প্রসঙ্গত চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর আজ (০৩ ডিসেম্বর) রাজশাহীতে গণসমাবেশ করছে বিএনপি। রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের আয়োজন সম্পূর্ণ হয়েছে। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com