মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন

আসন্ন ইউরোপ সফরে ইউক্রেন যাওয়ার ‘সম্ভাবনা নেই’ : বাইডেন

ইন্টারন্যাশনাল ডেস্ক
  • আপডেট সময় : 12:28 pm, মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৫ বার পঠিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইউরোপ সফর চলাকালে তার ইউক্রেন যাওয়ার কোন সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে এ সফর শুরু হতে যাচ্ছে। খবর এএফপি’র।
ইউরোপ সফরকালে তার ইউক্রেন যাওয়ার কোন পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে বাইডেন প্রথম বলেন, ‘এটা অনেক কিছুর ওপর নির্ভর করছে।’
তবে পরে বাইডেন বলেন, ‘এই সফরে এ ধরনের কোন সম্ভাবনা নেই। এদিকে তিনি সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেন, সপ্তাহব্যাপী অবকাশযাপন চলাকালে সমুদ্র সৈকতে ঘুরে বেড়ানোর সময় এ ধরনের সম্ভাবনা তাকে তাড়িত করতে পারে।
রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে সমর্থন জানাতে এখনো ইউক্রেন সফরে যাননি পশ্চিমা বিশ্বের এমন প্রধান নেতাদের একেবারে হাতে গণা কয়েকজনের মধ্যে বাইডেন রয়েছেন।
গত সপ্তাহে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ জার্মান ও ইতালির নেতাদের সাথে ইউক্রেন সফর করেন। প্রধানমন্ত্রী বরিস জনসন দুইবার ইউক্রেন সফর করেন।
বাইডেন জি৭ সম্মেলনে অংশগ্রহণের জন্য শনিবার জার্মানি যাচ্ছেন। পরে ন্যাটো নেতাদের সাথে বৈঠকের জন্য সেখান থেকে তিনি মাদ্রিদ যাবেন।
তিনি সাংবাদিকদের বলেন, ইউক্রেন সফর ‘অনেক কিছুর ওপর নির্ভর করছে।
পরে তিনি বলেন, আসন্ন ইউরোপ সফর চলাকালে এ ধরনের সফরের কোন সম্ভাবনা নেই।
বাইডেন বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে তার ঘনিষ্ট যোগাযোগ রয়েছে। সপ্তাহে কমপক্ষে চারবার তিনি জেলানস্কির সাথে কথা বলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com