শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বিএনপি-জামাতের সন্ত্রাস ও নৈরাজ্য ঠেকাতে মাঠে থাকবে আ.লীগ- প্রতিমন্ত্রী ডা. এনামুর সাভারে দূর্নীতিবিরোধী দিবস পালন ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা নারী শিক্ষা প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস : প্রধানমন্ত্রী  সকলের মনের মনিকোঠায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে : পরিবেশমন্ত্রী জ্বালাও পোড়াও করলে প্রতিহত করা হবে : ওবায়দুল কাদের নয়াপল্টনের ঘটনার জন্য বিএনপিই দায়ী : তথ্যমন্ত্রী অগ্নিসন্ত্রাসিদের আর ক্ষমতায় আসতে দেয়া হবে না : প্রধানমন্ত্রী বিএনপি দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে : ওবায়দুল কাদের বিনিয়োগ বাড়াতে স্থিতিশীল পুঁজিবাজার চায় বীমা কোম্পানি

এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 1:38 pm, শনিবার, ১১ জুন, ২০২২

আগামী ১৯ জুন চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হবে। ৬ জুলাই শেষ হবে এ পরীক্ষা।

২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ড এসএসসি পরীক্ষার এই রুটিন প্রকাশ করেছে।

১৯ জুন বাংলা (আবশ্যিক) প্রথমপত্র ও সহজ বাংলা প্রথমপত্র, ২০ জুন বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্র ও সহজ বাংলা দ্বিতীয়পত্র, ২২ জুন ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্র ও ২৫ জুন ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয়পত্র, ২৭ জুন গণিত (আবশ্যিক), ২৮ জুন গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষিশিক্ষা (তত্ত্বীয়), সংগীত (তত্ত্বীয়), আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়), ৩০ জুন পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং, আগামী ২ জুলাই রসায়ন (তত্ত্বীয়), পৌরনীতি ও নাগরিকতা এবং ব্যবসায় উদ্যোগ, ৩ জুলাই ভূগোল ও পরিবেশ, ৪ জুলাই উচ্চতর গণিত (তত্ত্বীয়), ৫ জুলাই হিসাববিজ্ঞান, ৬ জুলাই জীববিজ্ঞান (তত্ত্বীয়) এবং অর্থনীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের মার্চ থেকে দেশের স্কুল-কলেজ ও মাদরাসার পরীক্ষার সময়সূচি অনেকটা পিছিয়ে পড়েছে। সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা হয়। এবছর এসএসসি পরীক্ষা তিন মাস পিছিয়ে জুন মাসে শুরু হতে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com