মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৭:৩১ পূর্বাহ্ন

সীতাকুণ্ডে বিএম ডিপোতে আগুন: নিহত বেড়ে ১৭

চট্টগ্রাম সংবাদদাতা
  • আপডেট সময় : 9:21 am, রবিবার, ৫ জুন, ২০২২
  • ১০৪ বার পঠিত

নিহতের মধ্যে ৩ জন ফায়ার সার্ভিস কর্মী রয়েছেন

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়াও আহত হয়েছেন আরো কয়েক শতাধিক। চট্টগ্রামের পুলিশ সুপার এসএম রশিদুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় কাশেম জুট মিল সংলগ্ন বিএম কনটেইনার ডিপোতে শনিবার রাতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, সোনাইছড়ির কদমরসুল এলাকায় অবস্থিত ওই কনটেইনার ডিপোতে রাত আনুমানিক ৯টার দিকে আমদানিকৃত একটি কনটেইনারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অল্পক্ষণের মধ্যেই তা বিভিন্ন কন্টেইনারে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কুমিরা ও সীতাকুন্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তখন হঠাৎ করে একটি কেমিক্যাল বোঝাই কন্টেইনারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

আমাদের প্রতিনিধির সর্বশেষ পাওয়া খবরে জানা গেছে, এই ভয়াবহতা স্মরণকালের সব ঘটনাকে হার মানিয়েছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা আগুনের কাছে যেতে পারেনি। তাদের সব প্রশিক্ষণ কাজে লাগেনি। তবে, আজ সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহা পরিচালক ঘটনাস্থলে এলে নতুন উদ্যমে আগুন নেভানোর কাজ শুরু হয়।

১৭ জন উদ্ধার করা লাশের মধ্যে ৩ জন ফায়ার সার্ভিস কর্মীর লাশ রয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা। মৃতদের শরীর, মুখমন্ডল বিকৃত হয়ে যাওয়ায় তাদের অনেকের পরিচয় সনাক্ত করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com