মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন

সাভারে প্রাথমিক স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : 3:14 pm, বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১৩৭ বার পঠিত

বৃহস্পতিবার (২ জুন) দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। সারাদেশের মতো সাভারের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে এ নির্বাচন।

জানা যায়,প্রাথমিক শিক্ষার্থীদের গণতন্ত্রিক মন- মানসিকতা তৈরি করতে স্টুডেন্টস কাউন্সিল গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের প্রতিটি বিদ্যালয় একটি কাউন্সিল গঠন করা হবে।

দিনের শুরুতে সাভারের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহব শুরু হয়।শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দঘন পরিবেশে ভোট কার্যক্রম শেষ হয়৷

শিশু শিক্ষার্থীদের গনতান্ত্রিকতার মানসিকতা বিকাশে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয় আশুলিয়ার ৬৮ নং সুবন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের ৯ প্রার্থীর নির্বাচনে অংশ নেয়৷ গঠন করা হয়সাত সদস্য কমিটি । এতে প্রথম ও সর্বোচ্চ ভোটে চক মার্কায় ৫৫ পেয়ে বিজয়ী হয়েছে জাকিয়া আলম ঈশা মনি। দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী যথাক্রমে স্কেল মার্কার লামিয়া এবং কলম মার্কার প্রিয়তম।

বিজয়ী জাকিয়া আলম ঈশা মনি বলেন,নির্বাচনে অংশ নিয়ে ভালো লাগছে। ভবিষ্যতে স্কুলের উন্নয়নকাজ ও শিক্ষার্থীদের দাবি আদায়ে সবসময় চেষ্টা করব।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আমিনা খাতুন জানান, শিশুদের মেধা বিকাশ ও গনতান্ত্রিক চর্চার অংশ হিসেবে সরকারের উদ্যোগের অংশ হিসেবে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন আয়োজন করা হয়েছে। বাচ্চাদের নির্বাচনে আগ্রহ দেখে ভালো লাগছে। শিশুরা ভবিষ্যতে এমন গনতান্ত্রিক ধারা অব্যাহত রেখে দেশ ও জনগনের উন্নয়ন সাধন করবে।

কাউন্সিল নির্বাচনে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষকা,বিউটি আক্তার আব্দুল আলিম খান,মিতু,নজরুল ইসলাম,সোনিয়া আক্তার,ফারজানা সুলতানা,আইরিন সুলতানাসহ শিক্ষার্থী ও অভিভাবকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com