সোমবার, ১৬ মে ২০২২, ১১:৫২ অপরাহ্ন
শিরোনাম :

ছাত্রীদের হিজাব দ্বন্দ্ব এড়াতে দুই কলেজ ছুটি

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 2:08 pm, মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩ বার পঠিত

ইন্টারন্যাশনাল ডেস্ক :ভারতের কর্নাটকে হিজাব বনাম গেরুয়া স্কার্ফ দ্বন্দ্ব প্রবল হওয়া ঠেকাতে দুটি কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে।

চিকমাগালু একটি কলেজে গেরুয়া স্কার্ফধারী ছাত্রীদের সঙ্গে হিজাব পরা ছাত্রীদের মধ্যে সংঘর্ষ বেধে গেলে এবং মুসলিম ছাত্রীদের সমর্থনে দলিত ছাত্ররা বিক্ষোভ করলে ওই কলেজে ছুটি ঘোষণা করে দেওয়া হয়। এছাড়া কুন্দাপুরে আরেক কলেজে ছাত্রীরা নীল হিজাব পরে ঢোকার চেষ্টা করলে তাঁদের বাড়ি পাঠিয়ে দিয়ে সেই কলেজেও ছুটি ঘোষণা করা হয়। এই কলেজের অধ্যক্ষ জানান, হাই কোর্টের বিধিনিষেধ নিয়ে আদালতে মামলা দায়ের হয়েছে।

সেই মামলার শুনানি আজ মঙ্গলবার। শুনানি না হওয়া পর্যন্ত কলেজ ছুটি থাকবে।

একটি সরকারি কলেজের এক ছাত্রী বলেন, ‘আমরা হিজাব পরে কলেজে গিয়েছিলাম। কলেজের অধ্যক্ষ এবং শিক্ষকরা বলেন শ্রেণিকক্ষে যেতে হলে হিজাব খুলে যেতে হবে। কিন্তু তাঁরা আমাদের উপস্থিতি নথিভুক্ত করেন। ’ একটি কলেজের বেশ কয়েকজন ছাত্রী হিজাব পরে এলে তাঁদের আলাদা শ্রেণিকক্ষে বসানো হয়। কিন্তু তাদের ক্লাস করানো হয়নি।

উদুপি জেলায় একটি সরকারি কলেজে হিজাব-গেরুয়া স্কার্ফ বির্তকে পরিস্থিতি উতপ্ত হয়ে ওঠে। তিন ছাত্রী হিজাব পরে কলেজে ঢুকে পড়ে। এর প্রতিবাদে একদল ছাত্রী গেরুয়া স্কার্ফ ঝুলিয়ে কলেজে ঢোকেন। অধ্যক্ষ উভয় পক্ষকেই তা খুলতে বাধ্য করেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com