মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

শিক্ষক বাতায়নে দেশ‌সেরা কন‌টেন্ট নির্মাতা সখীপু‌রের জ্যোৎস্না আক্তার

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 3:57 pm, শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১ বার পঠিত

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: ডিজিটাল কনটেন্ট নির্মাতা হিসাবে শিক্ষক বাতায়‌নের সেরা কনটেন্ট নির্মাতা হয়েছেন জ্যোৎস্না আক্তার। তিনি টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালমেঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সম্প্র‌তি শিক্ষা বিষয়ক ও‌য়েব পোর্টাল ‘শিক্ষক বাতায়ন’ তার ছ‌বিসহ এ তথ্য প্রকাশ করে‌ছে। শ‌নিবার তিনি নিজেই বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেছেন।

এর আগে গত ২০২১ সালের ২৪ জানুয়ারি জ্যোৎস্না আক্তার‌কে জেলা প্রাথমিক শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে স্বীকৃতি দেয় ‘শিক্ষক বাতায়ন’।

শিক্ষক বাতায়ন সূত্রে জানা যায়, সারাদেশে শিক্ষক-শিক্ষিকার মধ্যে এবার ৫ লাখ ২০ হাজার ১৯১টি কনটেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করা হয়েছিল। এর মধ্যে মডেল কনটেন্ট নির্বা‌চিত হয় ৯৫৩টি। এতে করোনাকালীন অনলাইনে ডিজিটাল কনটেন্টের মাধ্যমে পাঠদানের স্বীকৃতি স্বরূপ জ্যোৎস্না আক্তার দেশ সেরা কনটেন্ট নির্মাতা মনোনীত হয়েছেন।

জ্যোৎস্না আক্তার বলেন, শিক্ষাক্ষেত্রে আইসিটি’র ব্যবহার সরকারের একটা বড় চ্যালেঞ্জ। শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন ও মুক্তপাঠ এর মাধ্যমে শিক্ষাব্যবস্থা‌কে আরও আধুনিক করার প্রচেষ্টা চলছে। আমি এই মাধ্যম‌টি কা‌জে লা‌গি‌য়ে আমার বিদ্যাল‌য়ের শিক্ষার্থীসহ সারা দে‌শের শিক্ষার্থী‌দের জন্য কিছু করার চেষ্টা ক‌রে‌ছি। ভ‌বিষ্য‌তেও এ চেষ্টা অব্যাহত থাক‌বে।

জ্যোৎস্না আক্তারের এ সফলতায় উপ‌জেলার বি‌ভিন্ন বিদ্যালয়ের প্রধানশিক্ষক, সহকারী শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ শু‌ভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন।

উল্লেখ্য, জ্যোৎস্না আক্তার ২০১০ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০১৪ সালে আইসিটি ইন এডুকেশন প্রশিক্ষণ গ্রহণ করেন। এছাড়া তিনি এটুআই কর্তৃক পরিচালিত বিভিন্ন রিসার্চ, অনলাইন প্রশিক্ষণ, ক্যারিয়ার হাব বাংলাদেশ থেকেও বিভিন্ন প্র‌শিক্ষণ গ্রহণ, মুক্তপাঠ থেকে ৫৮টি প্র‌শিক্ষণ, মাইক্রোসফট ইনোভেশন এডুকেটর প্র‌শিক্ষণ, বৃটিশ কাউন্সিল থে‌কে বি‌ভিন্ন প্র‌শিক্ষণে অংশগ্রহণ করে সার্টিফিকেট অর্জন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com