শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

হিন্দুত্ব মানেই কি শিখ-মুসলিমকে পেটানো: বিজেপিকে রাহুল গান্ধী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 9:47 pm, শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

বিজেপি ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস) কড়া ভাষায় আক্রমণ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, হিন্দু ধর্ম ও হিন্দুত্ব দুটি সম্পূর্ণ ভিন্ন বিষয়। তবে যে ধরনের হিন্দুত্বের প্রচার বিজেপি ও তার মেন্টর আরএসএস করে থাকে, তা আদৌ হিন্দু ধর্ম কীনা, তা নিয়ে প্রশ্ন তুলেন রাহুল গান্ধী।

শুক্রবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কংগ্রেসের ডিজিটাল প্রচার অভিযান ‘জন জাগরণ অভিযান’-এর শুরু করার সময় এ সব কথা বলেন রাহুল গান্ধী।

হিন্দুত্বের প্রশ্নে গেরুয়া শিবিরকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেন, আরএসএস ও বিজেপি ভারতে হিন্দু ধর্মের নামে অরাজকতা শুরু করেছে।

 

কংগ্রেস সাংসদ প্রশ্ন তোলেন, “হিন্দু ধর্ম এবং হিন্দুত্বের মধ্যে পার্থক্য কী, তারা কি একই বিষয় হতে পারে? যদি তারা একই বিষয় হয় তবে তাদের একই নাম নয় কেন?”

রাহুল গান্ধী বলেন, হিন্দুত্ব ও হিন্দুধর্ম স্পষ্টতই ভিন্ন জিনিস। হিন্দু ধর্ম কি একজন শিখ বা মুসলিমকে মারধর করা শেখায়। কখনই নয়। কিন্তু হিন্দুত্ব তা শেখায়। বিজেপি ঠিক সেটাই শেখাচ্ছে।

রাহুল স্বীকার করে নেন, কংগ্রেসের মতাদর্শ বিজেপির ধর্মবিদ্বেষমূলক মনোভাবের আড়ালে চাপা পড়েছে, যা দেশের সংস্কৃতির জন্য রীতিমত ক্ষতিকর।

রাহুল গান্ধী বলেন, “আজ, আমরা পছন্দ করি বা না করি, আরএসএস এবং বিজেপির ঘৃণ্য মতাদর্শ কংগ্রেসের জাতীয়তাবাদী আদর্শকে ছাপিয়েছে।

রাহুল গান্ধীর মতে, কংগ্রেসের আদর্শ প্রাণবন্ত ও জীবনের মূল্যবোধের ওপর ভিত্তি করে তৈরি, যার থেকে শতহস্ত দূরে বিজেপির আদর্শ।

প্রাক্তন কংগ্রেস প্রধান দাবি করেন, “আমাদের আদর্শকে ছাপিয়ে গেছে বিজেপির মতাদর্শ কারণ আমরা দেশে কখনও মানুষের ওপর এই মতাদর্শ জবরদস্তি চাপিয়ে দেওয়ার চেষ্টা করিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com