,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | সারাদেশ | রাজনীতি | বিনোদন | খেলাধুলা | ফিচার | অপরাধ | অর্থনীতি | ধর্ম | তথ্য প্রযুক্তি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | স্বাস্থ্য | নারী ও শিশু | সাক্ষাতকার

ঈদে থেমে নেই করোনায় মৃত্যু মিছিল

ডেস্ক রিপোর্ট: 

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। বুধবার (২১ জুলাই) এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে এবং ১১ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ময়মনসিংহের ১১ জন, নেত্রকোনার ৪ জন, টাঙ্গাইলের দুজন এবং গাজীপুরের শ্রীপুরের একজন রয়েছেন।
ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৩৩৯ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ৩৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১ জন।
এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৩১টি নমুনা পরীক্ষা করে ৯৮ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২২ দশমিক ৭৩ শতাংশ।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪ জন করোনায় ও বাকি ১৪ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ৮ জন, নাটোরের ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার ২ ও নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে মারা যান।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ৪৫ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজশাহীর ২০ জন, নাটোরের ৮, পাবনার ৮, চাঁপাইনবাবগঞ্জের ৩, নওগাঁর ৩, চুয়াডাঙ্গা থেকে ২ জন ও কুষ্টিয়া থেকে একজন ভর্তি হয়েছেন। ভর্তি হওয়া নতুন রোগীদের ৯ জনের পজিটিভ এবং ৩৬ জনের উপসর্গ আছে। নতুন ৪৫ জন রোগীদের গ্রাম থেকেই এসেছেন অধিকাংশ। করোনার জন্য নির্ধারিত ৫১৩ শয্যার বিপরীতে হাসপাতালে ভর্তি থেকে ৪৩৭ জন চিকিৎসা নিচ্ছেন। এতে শয্যা পাওয়ায় স্বস্তি ফিরেছে রোগীদের। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ২২৪ নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে করোনা পাওয়া যায় মাত্র ৫৪ জনের যা ২৪.১০ শতাংশ।
পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় ৮৭ জনের শরীরের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।
সাতক্ষীরা: সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। সবাই করোনা উপসর্গ নিয়ে মারা গেছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮২ জন। আর করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৪৯০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ১৯০ জনের নমুনা পরীক্ষা শেষে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ৫৭ শতাংশ। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৯৫ জন।
কুষ্টিয়া: গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়াতে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন করোনা আক্রান্ত হয়ে, আর দুজন উপর্সগ নিয়ে। ৪৭৬টি নমুনায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪২.৪৩ শতাংশ। করোনা পজিটিভ নিয়ে ১৮০ জন আর উপর্সগ নিয়ে ৬২ জনসহ মোট ২৪২ জন কুষ্টিয়ায় করোনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
ঝিনাইদহ: ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ১৬৬ জন।
ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, বুধবার সকালে ঝিনাইদহ ল্যাব থেকে ৪০৫টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ১৬৬ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তের হার ৪০ দশমিক ৯৮ শতাংশ।
চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে নিয়ে মারা গেছেন আরও ৯ জন।
খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা আক্রান্ত ও উপসর্গে মারা গেছেন আরও ৬ জন।
বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে।
ফরিদপুর: ফরিদপুরে ঈদের দিনে করোনায় মারা গেছেন আরও ৯ জন।
টাঙ্গাইল: এছাড়াও গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনা ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আর ৯৫ জন।
নেত্রকোনা: গত ২৪ ঘণ্টায় নেত্রকোনায় নতুন করে করোনা শনাক্ত ২৬ হয়েছেন। এছাড়া মারা গেছেন আরও ৩ জন।
বগুড়া: বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১১ জনের উপসর্গ এবং ৭ জন করোনায় মৃত্যু হয়েছে।
ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় তিন জনের মৃত্যু হয়েছে।খবর সময় টিভির।

Leave a Reply

প্রধান সম্পাদক : তোফায়েল হোসেন তোফাসানি
বার্তা সম্পাদক : রোমানা রুমি, সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: সি-৫/১, (৪র্থ তলা) ছায়াবীথি, সাভার, ঢাকা-১৩৪০
ফোন ও ফ্যাক্স : ০২-৭৭৪১৯৭১, মোবাইল ফোন : ০১৭১১০৭০৯৩১
ই-মেইল : cninewsdesk24@gmail.com, cninews10@gmail.com
ঢাকা অফিস : বিএনএস সেন্টার (৯তলা), প্লট-৮৭, সেক্টর-০৭, উত্তরা, ঢাকা-১২৩০
Design & Developed BY PopularITLimited