বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুরে নকল ভিক্সল পাওয়ার তৈরী করে কোটিপতি হওয়ার অভিযোগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস বৈশ্বিক স্বাধীনতা সূচকে ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১ কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল  যশোরের শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা মান্দায় জোরপূর্বক বাড়িতে ঢুকে হামলা,থানায় অভিযোগ বেলকুচি বাসী ফাউন্ডেশন এর উদ্যোগে তেঁয়াশিয়া নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসায় বৃক্ষ রোপণ করা হয় । ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ কয়েকদিন বন্ধ থাকার পর সিএনআই নিউজ আবার চালু

চলতি মাস থেকেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 5:46 pm, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

সিএনআই নিউজ:

করোনা পরিস্থিতিতে সারা বিশ্বেই ভোক্তার চাহিদা কমে যাচ্ছে। সেইসঙ্গে পোশাক কারখানার কাজও কমেছে ৫৫ শতাংশ। এমন অবস্থায় জুন থেকেই শ্রমিকদের ছাঁটাই করা হবে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

বৃহস্পতিবার (০৪ জুন) শ্রমিকদের করোনাভাইরাস পরীক্ষার জন্য দেশের প্রথম স্টেট অব দ্য আর্ট কভিড-১৯ ল্যাব উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। বিজিএমইএ সভাপতি রুবানা হক এক প্রশ্নের জবাবে বলেন, এই পর্যন্ত ২৬৪ জন পোশাক শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এসব শ্রমিকদের সব ধরনের চিকিৎসার খরচ বহন করছেন উদ্যোক্তারা।

বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক আরো বলেন, জুন থেকে শ্রমিকদের ছাঁটাই হবে। এটি অনাকাঙ্ক্ষিত বাস্তবতা। কিন্তু করার কিছু নেই। তবে এ ছাঁটাই প্রক্রিয়ায় শ্রমিকদের জন্য কী করা হবে; এ বিষয়ে সরকারের সঙ্গে কথা বলছি, কিভাবে এ সঙ্কট মোকাবেলা করা যায়।

তিনি বলেন, এ অবস্থা হঠাৎ করে বদলেও যেতে পারে। তখন ছাঁটাই হওয়া শ্রমিকরাই কাজে যোগ দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com