বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুরে নকল ভিক্সল পাওয়ার তৈরী করে কোটিপতি হওয়ার অভিযোগ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস বৈশ্বিক স্বাধীনতা সূচকে ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১ কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল  যশোরের শার্শায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা মান্দায় জোরপূর্বক বাড়িতে ঢুকে হামলা,থানায় অভিযোগ বেলকুচি বাসী ফাউন্ডেশন এর উদ্যোগে তেঁয়াশিয়া নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসায় বৃক্ষ রোপণ করা হয় । ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ কয়েকদিন বন্ধ থাকার পর সিএনআই নিউজ আবার চালু

ইভিএম-এ ভোটগ্রহণ লুটের বায়োস্কোপ: রিজভী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 1:11 pm, শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

ডেস্ক রিপোর্ট:

ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) দিয়ে ভোটগ্রহণকে লুটের বায়োস্কোপ হিসেবে অভিহিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীল নয়াপল্টনে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল শেষে  বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়। 

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কড়া সমালোচনা করে রিজভী বলেন, সিইসি একাদশ জাতীয় সংসদ নির্বাচন রাতের আঁধারে করার পর এবার ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) দিয়ে ভোট লুটের নতুন আরেকটি বায়োস্কোপ দেখাবেন বলে মনে করছে জনগণ। তিনি বলেন, নির্বাচন কমিশন যদি সুষ্ঠু নির্বাচন চাইতো তাহলে প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থী ও সমর্থকদের ওপর ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী হামলা এবং পুলিশ কর্তৃক নেতাকর্মীদের গ্রেফতার করা হলেও উদাসীন থাকতো না।

রিজভী আরো বলেন, বর্তমান সিইসির অধীনে এ পর্যন্ত যতোগুলো নির্বাচন হয়েছে সেগুলোতে শুধু একতরফা নির্বাচন, ভোট লুট, রাতের আঁধারে ব্যালটে সিল মারাই শুধু নয়, সরকার দলীয় সন্ত্রাসীদের দৌরাত্ম্য ও তাণ্ডবের কথা দেশের মানুষ কোনো দিন বিস্মৃত হবে না।

এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এ সময় খালেদা জিয়ার মুক্তি, তাঁকে পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ, তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং কারাবন্দি সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়া সুস্থ অবস্থায় কারাগারে গেলেও এখন পঙ্গু অবস্থায় আছেন এবং দৈনন্দিন কাজের জন্য অন্যের সাহায্যের ওপর নির্ভরশীল হচ্ছেন। উচ্চতর আদালত এহেন গুরুতর অসুস্থ ব্যক্তিকে জামিন না দেয়ায় সারাদেশের মানুষের মধ্যে ক্ষোভ ও হতাশার জন্ম নিয়েছে। এই ঘটনায় প্রমাণ হয়, রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের ওপর সরকারের নগ্ন হস্তক্ষেপ কত নিষ্ঠুর কত নির্মম। সরকার খালেদা জিয়ার অসুস্থতাকে খাটো করে দেখানোর চেষ্টা করলেও আন্তর্জাতিক গণমাধ্যমে তার শারীরিক অসুস্থতা নিয়ে সংবাদ পরিবেশিত হচ্ছে। বাংলাদেশের গণমাধ্যম সরকারি হুমকির চাপে বেগম জিয়ার অসুস্থতা নিয়ে সম্পূর্ণ সংবাদ পরিবেশন করতে পারছে না বলেও উল্লেখ করেন তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়ার ওপর হিংসা-প্রতিহিংসা চরিতার্থ করা বন্ধ হোক। বেগম জিয়াকে সুস্থভাবে বেঁচে থাকার অধিকার দেয়া হোক। খালেদা জিয়ার ওপর সরকারি জুলুমের বিরুদ্ধে সমবেত জনতা এখন রুখে দাঁড়িয়েছে। খালেদা দেশের মানুষের অধিকারের প্রশ্নে সব সময় সোচ্চার কণ্ঠ বলেই প্রতিহিংসার আগুন নেভাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ অন্যায়ভাবে তাকে কারাবন্দী করে তিলে তিলে নিঃশেষ করতে চান। তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাঁকে পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দানের দাবি জানান। 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com