,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | সারাদেশ | রাজনীতি | বিনোদন | খেলাধুলা | ফিচার | অপরাধ | অর্থনীতি | ধর্ম | তথ্য প্রযুক্তি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | স্বাস্থ্য | নারী ও শিশু | সাক্ষাতকার

কে হচ্ছেন সাভার উপজেলা আ.লীগের কর্ণধার?

সিএনআই নিউজ:   ১৫ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দিনটিকে ঘিরে সাভার উপজেলার সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ। অনুষ্ঠানস্থল থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক এবং প্রতিটি এলাকায় শোভা পাচ্ছে রঙ্গীন ব্যনার ফেস্টুন ও বিলবোর্ড। পছন্দের নেতাদের ছবি দিয়ে সম্মেলনকে সফল করতে প্রচার-প্রচারণা করছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। কে হচ্ছেন সাভার উপজেলা আওয়ামী লীগের কর্ণধার এ নিয়ে উৎসবের পাশাপাশি অপেক্ষার সময় পার করছেন সকলে।

শুক্রবার সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যান্য কেন্দ্রীয় নেতাদের এ সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে।

সভাপতি পদ প্রত্যাশী বর্তমান সভাপতি হাসিনা দৌলা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাসুদ চৌধুরী ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির রয়েছেন।

সাধারণ সম্পাদক পদে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব একক প্রার্থী হওয়ায় তিনি বিজয়ীর ঘোষনার অপেক্ষায় রয়েছেন। তার কর্মী-সমর্থকরাও ভাসছেন আনন্দে। প্রতিদ্বন্দ্বী নেই জেনেও সম্মেলনকে উৎসব মুখর করতে তারাও প্রচার প্রচারনায় ব্যস্ত। রাজধানী থেকে সাভারে প্রবেশমুখ আমিনবাজার থেকে সাভার সরকারী কলেজের ভেন্যু পর্যন্ত রাজীবের ব্যানার ফেষ্টুনে ছেয়ে গেছে সড়কের দু’পাশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। দলের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ঢাকা জেলার দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক মাহাবুবুর রহমান, ঢাকা-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট কামরুল ইসলাম সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। দলের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও সরকারী সফরে ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থান করায় তার উপস্থিত থাকার সম্ভবনা নেই বলে জানা গেছে। সম্মেলনে সভাপতিত্ব করবেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা।
একাধিক আওয়ামী লীগ নেতা জানিয়েছেন, ১২টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নির্বাচিত চেয়ারম্যান রয়েছেন। এছাড়া ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দও রয়েছেন। সবমিলিয়ে সমন্বয় করে ত্রি-বার্ষিক সম্মেলন সার্থক করার কাজ চলছে। ঠিক করা হয়েছে কাউন্সিলরদের নামের তালিকা। অবশ্য ইয়ারপুর ইউনিয়নের চারটি কাউন্সিলর তালিকা উপজেলা নেতৃবৃন্দের কাছে জমা পড়লে সমন্বয় করে একটি তালিকা করা হয়েছে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ নিয়ে সকলে নিশ্চিত থাকলেও সভাপতি পদে কে আসছেন তা নিয়ে প্রহর গুনছেন তিন প্রার্থীর সমর্থক ও শুভাকাঙ্খিরা। সম্মেলনকে সামনে রেখে ফেসবুকে প্রচার-অপ-প্রচারও চলেছে বেশ। ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সার্বিক পরিস্থিতি তদারকি করছেন।

সম্মেলন সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। তারা পুরো সম্মেলনকে সাফল্যমন্ডিত করতে কাজ করছেন। এরমধ্যে অভ্যর্থনা, মঞ্চ, প্রচার, আপ্যায়ন, শৃঙ্খলা কমিটি অন্যতম।
সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান, সম্মেলন সার্থক করতে সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে। শুরুতে থাকবে জাতীয় ও দলীয় সংগীত। মঞ্চ ও প্যান্ডল তৈরীর কাজ নিয়মিত তদারকি করা হয়েছে। উপ-কমিটির নেতৃবৃন্দ তৎপর রয়েছে। ইউনিয়ন, পাড়া, মহল্লা থেকে বাদ্যযন্ত্র সহকারে মিছিল নিয়ে মিলিত হবে সরকারি সাভার কলেজ মাঠে। দুপুরের মধ্যে কানায় কানায় পূর্ণ হবে সম্মেলন ভেন্যু।

সাভারের সকলস্তরের জনগণের প্রত্যাশা অনুযায়ী নৌকার মাঝি নির্বাচিত হবে এটাই প্রত্যাশা সকলের। আর এজন্য অপেক্ষা করতে হবে শুক্রবার ঘোষনার পূর্ব সময় অবধি।

Leave a Reply

প্রধান সম্পাদক : তোফায়েল হোসেন তোফাসানি
বার্তা সম্পাদক : রোমানা রুমি, সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: সি-৫/১, (৪র্থ তলা) ছায়াবীথি, সাভার, ঢাকা-১৩৪০
ফোন ও ফ্যাক্স : ০২-৭৭৪১৯৭১, মোবাইল ফোন : ০১৭১১০৭০৯৩১
ই-মেইল : cninewsdesk24@gmail.com, cninews10@gmail.com
ঢাকা অফিস : বিএনএস সেন্টার (৯তলা), প্লট-৮৭, সেক্টর-০৭, উত্তরা, ঢাকা-১২৩০
Design & Developed BY PopularITLimited