শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

উন্নয়ন প্রক্রিয়ায় যুবকদের সম্পৃক্ত করতে হবে : স্পিকার

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 9:36 pm, বুধবার, ৬ নভেম্বর, ২০১৯

সিএনআই নিউজ: এসডিজির লক্ষ্য পূরণে যুব সমাজের অবদান রাখার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, যুবকদের শক্তি, প্রত্যাশা ও সামর্থ্যরে মধ্যে সমন্বয় ঘটিয়ে তাদের জন্য সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এতে করে বাল্যবিবাহ প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে আন্দোলন, বৃক্ষরোপণ অভিযানের মতো সামাজিক কর্মসূচিই শুধু নয়, বরং দুর্যোগ প্রশমন ও জলবায়ু পরিবর্তনের মতো বৈশ্বিক বিষয়েও তারা অবদান রাখতে পারবে।

আজ বুধবার রাজধানীতে শিল্পকলা একাডেমি মিলনায়তনে গভর্নেন্স ইনোভেশন ইউনিট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে যুবকদের অংশগ্রহণ-এসডিজি ফর দ্য ইয়ুথ, বাই দ্য ইয়ুথ’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, কেউ পিছিয়ে থাকবে না এ স্লোগানের যথাযথ বাস্তবায়নে যুবশক্তির ভূমিকা অনস্বীকার্য। যুবকদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে তাদের সৃজনশীল কর্মে অংশগ্রহণ, সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া ও উন্নয়ন প্রক্রিয়ায় যুবকদের সম্পৃক্ত করতে হবে। উন্নয়ন প্রক্রিয়ায় যুবকদের কর্মপরিকল্পনাকে অন্তর্ভূক্ত করলে এসডিজি লক্ষ্য পূরণ সহজ হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট সকলকে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com