,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | সারাদেশ | রাজনীতি | বিনোদন | খেলাধুলা | ফিচার | অপরাধ | অর্থনীতি | ধর্ম | তথ্য প্রযুক্তি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | স্বাস্থ্য | নারী ও শিশু | সাক্ষাতকার

আওয়ামী পরিবারের সন্তান কে বিএনপির সাধারণ সম্পাদক বানানোর গুঞ্জন

আবু বকর সিদ্দিক, বগুড়া : বগুড়ার শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক পদে আওয়ামী পরিবারের সন্তান সাবেক ইউপি সদস্য বদিউজ্জামান বদি কে সাধারণ সম্পাদক বানানোর গুঞ্জনে এলাকাবাসী ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক চাপা ক্ষোভ বিরাজ করছে। তাকে সাধারণ সম্পাদক পদ দিয়ে এ কমিটি ঘোষনা করা হলে শাহবন্দেগী ইউনিয়নে বদি কে অবাঞ্চিত ঘোষনা করা হবে বলে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা জানিয়েছে। শাহবন্দেগী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী বদিউজ্জামান বদির পুরো পরিবারসহ তার ৫ ভাই আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। শুধুমাত্র সে একাই বিএনপির রাজনীতি করেন। এ ধরনের আওয়ামী পরিবারের লোককে উপজেলার গুরুত্বপূর্ণ একটি ইউনিয়নের সাধারণ সম্পাদকের পদ দিলে সেখানে বিএনপির রাজনীতি কোণঠাসা হয়ে পরবে বলে তৃণমূল নেতাকর্মীরা জানিয়েছেন।

সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপির বগুড়া জেলা শাখার আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়। এতে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) এলাকার তিন বারের সাবেক সংসদ সদস্য ও বর্তমান বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব গোলাম মোহাম্মদ সিরাজ কে আহ্বায়ক ও বগুড়া বারের বার বার নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ সাইফুল ইসলাম কে সিনিয়র যুগ্ম আহ্বায়ক করে ৪১ সদ্য বিশিষ্ট জেলা বিএনপির কমিটি ঘোষনা করা হয়। এর পর থেকেই বগুড়া জেলা বিএনপির রাজনীতির চিত্র পাল্টে যায়। রাজনৈতিক অঙ্গনে বয়ে যায় আনন্দের জোয়ার। সাধারণ নেতাকর্মীরা ফিরে পায় রাজনীতির প্রাণ চাঞ্চল্য। তারা খুঁজে পায় সঠিক ক্লিন ইমেজের একজন রাজনৈতিক অভিভাবক। তাই বগুড়ার সকল উপজেলার অনেক ত্যাগী ও ক্লিন ইমেজের নেতাকর্মীরা রাজনীতির দিকে ঝুকছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান কে ভালবেসে। রাজনৈতিক অঙ্গনকে আরও চাঙ্গা ও গতিশীল করতে বগুড়া জেলার সকল উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডসহ সকল ইউনিটের বিএনপির কমিটি ভেঙ্গে দেয়া হয়। এর রেশ ধরেই জেলার গুরুত্বপূর্ণ একটি উপজেলা শেরপুর উপজেলার সকল ইউনিয়ন ও ওয়ার্ডের বিএনপিসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মাঝে পাণ চাঞ্চল্য ফিরে আসে।
তথ্যানুসন্ধানে জানা যায়, শাহবন্দেগী ইউনিয়ন বিএনপির কাউন্সিলে শাহজাহান আলী, আব্দুল হাই সিদ্দিকী হেলাল, হাফিজার রহমান হাফিজ, আসাদুজ্জামান আসাদসহ ৪ জন বিএনপির সভাপতি প্রার্থী ও জিয়াউর রহমান জিয়া, মাহমুদুল হাসান লিটন, বদিউজ্জামান বদিসহ ৩ জন সাধারণ সম্পাদক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।


সরেজমিনে শাহবন্দেগী ইউনিয়নের বিভিন্ন এলাকার তৃণমূল বিএনপি, যুবদল ছাত্রদল নেতাকর্মীদের সাথে আলাপকালে তারা জানান, এদের মধ্যে সাবেক ছাত্রদল নেতা সাবেক ইউপি সদস্য আসাদুজ্জামান আসাদ সভাপতি পদে জনপ্রিয়তার শীর্ষে। কারণ সরকারী দলের মামলা-হামলাসহ নানা ধরনের নির্যাতনের শিকার হয়েছেন তিনি। আর সাধারণ সম্পাদক হিসেবে জিয়াউর রহমান জিয়াকেই চায় ইউনিয়নের সকল তৃণমূল নেতা কর্মীরা। দলের দূর্দিনে বিএনপি যখন দীর্ঘদিন যাবৎ বিরোধী দলে সেসময়ও সরকারী দলের সকল মামলা হামলা উপেক্ষা করে শেরুয়া বটতলায় বিএনপির রাজনীতিকে তিনি চাঙ্গা করে রাখেন। আব্দুল হাই সিদ্দিকী হেলালের জনপ্রিয়তা থাকলেও বয়সে প্রবীণ হওয়ায় ও শাহবন্দেগীর গুরুত্বপূর্ণ এলাকা শেরুয়া বটতলায় তার জনপ্রিয়তা না থাকায় নেতাকর্মীরা সভাপতি পদে তার প্রতি বিমূখ।


তারা আরও জানায়, শেরপুর উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে শাহবন্দেগী একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। আর শাহবন্দেগীর সবচেয়ে গুরুত্বপূর্ণ এলাকাটি হলো শেরুয়া বটতলা। সরকারী দলের ইউনিয়ন কমিটির ৩ টি গুরুত্বপূর্ণ পদই শেরুয়া বটতলা থেকে দেয়া হয়েছে। এখানে সঠিক ও শক্তিশালী সংগঠন গড়তে হলে শেরুয়া বটতলা কেন্দ্রিক নেতাদের পদ দিতে হবে। এ ব্যাপারে কথা বলতে বদিউজ্জামান বদির সাথে সাক্ষাত করলে, আওয়ামী পরিবারের কথা বলতেই তিনি, তেলে বেগুনে জ্বলে ওঠে। সাংবাদিকদের সাথে কথা বলবে না মর্মে সাফ জানিয়ে দেন। এ ব্যাপারে শেরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব শফিকুল আলম তোতার সাথে কথা হলে তিনি জানান, ভোটের মাধ্যমে তৃণমূলের জনপ্রিয়তা যাচাই করে নেতা নির্বাচন করা হবে। এখানে বিতর্কিত ব্যাক্তি দিয়ে পকেট কমিটি গঠনের কোন সুযোগ নেই। ভোটে যে আসবে তাকেই বানানো হবে। সে যেই হোক।

Leave a Reply

VIDEO_EDITING_AD_CNI_NEWS
প্রধান সম্পাদক : তোফায়েল হোসেন তোফাসানি
বার্তা সম্পাদক : রোমানা রুমি, ৫৭, সুলতান মার্কেট (তয় তলা), দক্ষিনখান, উত্তরা, ঢাকা।
ফোন ও ফ্যাক্স : ০২-৭৭৪১৯৭১, মোবাইল ফোন : ০১৭১১০৭০৯৩১
ই-মেইল : cninewsdesk24@gmail.com, cninews10@gmail.com
আঞ্চলিক অফিস : সি-১১/১৪, আমতলা মোড়, ছায়াবিথি, সোবহানবাগ, সাভার, ঢাকা।
Design & Developed BY PopularITLimited