শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাজিপুরে চরাঞ্চলে রবি মৌসুমের মসলা জাতীয় ফসলের আবাদ বেড়েছে আফ্রিদির সঙ্গে সম্পর্কের টানাপোড়েন উড়িয়ে দিলেন বাবর নির্বাচনে কে কার আত্মীয় ইসির তা দেখার বিষয় না নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত ‘ইসলামিক মূল্যবোধ লঙ্ঘন’, ২ টিভি চ্যানেল বন্ধ করল তালেবান বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় : ওবায়দুল কাদের মুস্তাফিজের বিকল্প ক্রিকেটার নিয়ে নিল চেন্নাই? মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট করতে মানা কাজিপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র স্বতন্ত্রভাবে বাংলাদেশকে দেখা বন্ধ করেছে কবে, জানালেন আসিফ নজরুল

ডিআইজি মিজান কারাগারে

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 7:04 pm, মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯

সিএনআই নিউজ :  দুদকের দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে আজ আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।
মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েস শুনানি শেষে এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২৪ জুলাই দিন ধার্য করেন আদালত।
উভয়পক্ষের শুনানি শেষে ডিআইজি মিজানের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। শুনানি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
এরআগে সকাল পৌনে ১১টার দিকে ডিআইজি মিজানুর রহমানকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। তাকে এজলাসের পেছনের একটি কক্ষে বসতে দেয়া হয়।
শুনানিতে এডভোকেট এহসানুল হকসহ আসামি পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল ও জাহাঙ্গীর আলম জামিনের বিরোধিতা করেন।
সোমবার দুদকের মামলায় মিজানুরের করা আগাম জামিনের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। একই সঙ্গে তাকে গ্রেফতার ও নিন্ম আদালতে হাজির করতে পুলিশের প্রতি নির্দেশ দেয়া হয়। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।
সোমবার সন্ধ্যায় ডিআইজি মিজানকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। গ্রেফতারের পর তাকে শাহবাগ থানায় নিয়ে আসা হয়। এরপর থেকে তিনি সেখানেই অবস্থান করেন। সেখান থেকে আজ মঙ্গলবার ডিআইজি মিজানকে নিম্ন আদালতে হাজির করা হয়।
৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন এবং অবৈধভাবে ৩ কোটি ২৮ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে গত ২৪ জুন মিজানের বিরুদ্ধে মামলা করে দুদক।
এছাড়া মামলায় মিজানুর রহমানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে পুলিশের উপ-পরিদর্শক মাহমুদুল হাসানকে আসামি করা হয়।
এরআগে মিজান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। নারী নির্যাতনের অভিযোগে গত বছরের জানুয়ারিতে ডিআইজি মিজানকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। এরপর চলতি বছরের ২৫ জুন তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com