শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাজিপুরে চরাঞ্চলে রবি মৌসুমের মসলা জাতীয় ফসলের আবাদ বেড়েছে আফ্রিদির সঙ্গে সম্পর্কের টানাপোড়েন উড়িয়ে দিলেন বাবর নির্বাচনে কে কার আত্মীয় ইসির তা দেখার বিষয় না নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত ‘ইসলামিক মূল্যবোধ লঙ্ঘন’, ২ টিভি চ্যানেল বন্ধ করল তালেবান বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল নয় : ওবায়দুল কাদের মুস্তাফিজের বিকল্প ক্রিকেটার নিয়ে নিল চেন্নাই? মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট করতে মানা কাজিপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র স্বতন্ত্রভাবে বাংলাদেশকে দেখা বন্ধ করেছে কবে, জানালেন আসিফ নজরুল

ইন্দোনেশিয়া রোহিঙ্গা সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখবে-পররাষ্ট্রমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 8:29 pm, সোমবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৯

mominসিএনআই নিউজ : ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এল পি মারসুদি আঞ্চলিক ও বহুপাক্ষিক কাঠামোর আওতায় রোহিঙ্গা সমস্যা সমাধানে আরো কার্যকর ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন।
আজ সোমবার বিকেলে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে জাতীয় সংসদ ভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এসে ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এই অঙ্গীকার ব্যক্ত করেন।
এ সময়ে ইন্দোনেশিয়ার মন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং দ্বিপাক্ষিক সম্পর্ক আরো উন্নয়ন হবে বলে আশা প্রকাশ করেন।
বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে প্রিফারেনশিয়াল ট্রেড এগ্রিমেন্ট বিষয়ে আলোচনা এ মাসেই শুরু হচ্ছে জেনে উভয় মন্ত্রীই সন্তোষ প্রকাশ করেন। তারা আশা প্রকাশ করেন যে, খুব শীঘ্রই চুক্তিটি চূড়ান্ত করা সম্ভব হবে।
এছাড়া ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বঙ্গবন্ধু স্যাটেলাইটে ক্যারিয়ার মনিটরিং সিস্টেম স্থাপনের জন্য ইন্দোনেশিয়ার সরকারের অনুমোদন ত্বরান্বিত করার জন্য ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন আব্দুল মোমেন।
এ মনিটরিং সিস্টেম কার্যকর হলে এ অঞ্চলের বিভিন্ন দেশের জনগণ স্যাটেলাইট কেন্দ্রিক নানা ধরনের সুবিধা পাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com