শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
ধোনি নামতেই শব্দদূষণ, ধরা পড়ল ডি ককের স্ত্রী’র ঘড়িতে নাইজার থেকে সৈন্য সরিয়ে নিতে সম্মত যুক্তরাষ্ট্র চট্টগ্রামে মাসব্যাপী উইমেন্স এসএমই এক্সপো ২০ এপ্রিল থেকে শুরু কাজিপুরে নানা আয়োজনে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ইজারা বন্ধ থাকলেও আদায় করা হচ্ছেটোল ৫২ কিশোর গ্যাংয়ের হাতে জিম্মি টঙ্গী শিল্পাঞ্চল জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরল বাংলাদেশ তীব্র গরমের মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ২৯ বছর বয়সেই চাকরি থেকে স্বেচ্ছা অবসর নেন তিনি, আর দিলেন ৫টি পরামর্শ মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের নিয়ে উদ্বেগ জাতিসংঘ বিশেষজ্ঞদের

যানজট এড়াতে এবার উবারের ফ্লাইং ট্যাক্সি

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 1:25 pm, সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

101650_bangladesh_pratidin_bbdfঅনলাইন ডেস্ক সিএনআই নিউজ : অফিসে পৌঁছানোর জন্য যদি আপনাকে বাসে চাপতে না হত! যদি গরম, সহযাত্রীদের ঘামের দুর্গন্ধ ও ট্র্যাফিক জ্যাম ছাড়াই পৌঁছে যাওয়া যেত কর্মস্থলে, তাহলে কেমন হত? এবার যাত্রীদের সময় বাঁচাতে ও ট্র্যাফিক জ্যাম এড়িয়ে দ্রুত গন্তব্যে পৌঁছে দিতে আসছে উবারের ফ্লাইং ট্যাক্সি! আপনি অ্যাপের মাধ্যমে কল দিলে কিছুক্ষণের মধ্যেই হাজির হবে আন্তর্জাতিক রাইড শেয়ারিং কোম্পানি উবারের গাড়ি। আর প্রয়োজনে আপনার বাড়ির লেনেই ল্যান্ড করবে এটি!

আপনি যেখান থেকে কল দিবেন সেখানে স্বয়ংক্রিয়ভাবে উড়ে আসবে এটি। এরপর উপযুক্ত স্থান দেখে অবতরণ করে দরজা খুলে দেবে। আপনি উঠে বসার সাথে সাথে দরজা বন্ধ করে আপনাকে নিয়ে উড়ে গিয়ে গন্তব্যে পৌঁছে দেবে। যেহেতু এতে কোনো চালক থাকবে না তাই স্বয়ংক্রিয়ভাবে ভাড়া কেটে নেয়া হবে আপনার ডেবিট অথবা ক্রেডিট কার্ড থেকে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, মানুষের জীবনযাত্রা যতটুকু সহজ করা সম্ভব তা তারা করার চেষ্টা করবে।

কোম্পানিটি জানিয়েছে, ট্যাক্সিগুলো উড়বে সম্পূর্ণ ইলেক্ট্রিক পাওয়ার ব্যবহার করে। ফলে এগুলোর ইঞ্জিন থেকে চুলপরিমাণ পরিবেশ দূষণও ঘটবে না। একজন যাত্রী ওই ট্যাক্সিতে বসে, ভিতরের টাচ স্ক্রিন ছুঁয়ে নিজের গন্তব্য বেছে নিতে পারবেন৷ তবে এধরনের ট্যাক্সিতে ভিতরে অন্য কোনও কন্ট্রোল সিস্টেম নেই। একবার গন্তব্য বেছে নিলে স্বয়ংক্রিয়ভাবেই উড়ে যাবে আপনার ফ্লাইং ট্যাক্সি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com