,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | সারাদেশ | রাজনীতি | বিনোদন | খেলাধুলা | ফিচার | অপরাধ | অর্থনীতি | ধর্ম | তথ্য প্রযুক্তি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | স্বাস্থ্য | নারী ও শিশু | সাক্ষাতকার

বঙ্গবন্ধুকে বুকে ধারন করেছি….. হাসিনা দৌলা

Hasina-Doula-2তোফাসানি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বুকে ধারন করেছি। শেখ হাসিনার নেতৃত্বে এদেশের সেবা করে মরে যেতে চাই। সিএনআই নিউজের সাথে একান্ত সাক্ষাৎকারে এই আশা ব্যক্ত করেছেন সাভার উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ঢাকা জেলা পরিষদের প্রশাসক মিসেস হাসিনা দৌলা।
ঢাকার উপকন্ঠে সাভার উপজেলার কুটুরিয়া গ্রামে ছায়াঘেরা মনোরম পরিবেশে টিনের তৈরী ঘরে বসবাস করেন হাসিনা দৌলা।ময়মনসিংহের মুক্তা গাছায় এই মহিয়সী নারীর জন্ম ১৯৪৬ সনের ১১ মার্চ। তাঁর পিতা মরহুম ওবেদুস সোবহান তৎকালীন জেলা ও দায়রা জজ ছিলেন। স্বামী মরহুম প্রকৌশলী মফিউদ দৌলা ছিলেন একজন মুক্ত মনের মানুষ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত ভিসি স্যার সৈয়দ মওলানা মোহাম্মদ ইরফান আলী ছিলেন হাসিনা দৌলার পিতামহ। তিনি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি,এ (অনার্স) ও এম,এ পাশ করেন।
মুক্তিযুদ্ধে অংশ গ্রহনের মধ্য দিয়ে ছাত্র জীবন থেকেই হাসিনা দৌলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে উঠেন। পারিবারিক ভাবেও বঙ্গবন্ধুর পরিবারের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। ১৯৯৪ সালে মিসেস হাসিনা দৌলা বাংলাদেশ আওয়ামীলীগের সদস্যপদ গ্রহন করেন। সাভার উপজেলায় আওয়ামীলীগের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ শুরু করে তিনি। ২০০২ সালে হাসিনা দৌলা সাভার উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৪ সালে তিনি পুন:রায় একই পদে নির্বাচিত হয়ে আজ অবধি দলের হাল ধরে আছেন। রাজপথে থেকে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার লক্ষ্যকে অটুট রেখে পথ চলছেন। ২০১১ সালের ১৫ ডিসেম্বর মিসেস হাসিনা দৌলা ঢাকা জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পান।
যুগযুগ ধরে মিসেস হাসিনা দৌলার পরিবার রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত। মরহুম হোসেন শহীদ সোহরাওয়ার্দ্দী তাঁর চাচাতো চাচা হন। সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাড আব্দুল মতিন খসরু এমপি হাসিনা দৌলার ভগ্নিপতি। চার ভাই ও চার বোনের মধ্যে তাঁরা দুই বোন ও এক ভাই জীবিত আছেন। হাসিনা দৌলার ভাইদের মুক্তিযুদ্ধে অংশগ্রহনের মাধ্যমে হাসিনা দৌলাও দেশ মুক্তির এ সংগ্রামে অংশগ্রহন করেন। এই পরিবারে দেশের খ্যাতনামা অনেক লোকজন জন্মগ্রহন করেছেন।
মিসেস হাসিনা দৌলার এক মেয়ে ও এক ছেলে। মেয়ে সুসমিতা উদ্দীন মাইক্রো ইলেকট্রনিক্স-এর পরিচালক। ছেলে আরিফুদ দৌলা একই প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন। তিনি নিজে মাইক্রো ইলেকট্রনিক্স লিমিটেড (মাইক্রো গ্রুপ)-এর চেয়ারম্যান।
মিসেস হাসিনা দৌলা বলেন, সাভারের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের নিখাত ভালবাসার কারনে আমি দুইবার উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছি। ত্যাগের নামই জীবন। আর এ জীবনের সার্থকতা তখনই পাওয়া যায় যখন মানুষ আমাকে ভালবাসে। দলের জন্য এবং মানুষের কল্যাণে আমার সর্বস্ব বিলিয়ে দিয়ে নি:শ্বেষ হয়ে গেলেও আমার কোন আফসোস থাকবেনা। বাংলাদেশ আওয়ামীলীগের চেয়ারপারসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে মন গেঁথেছি। এই মন এখন দেশ ও জনগণ ছারা কিছু ভাবেনা। দেশের ও জনগণের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকাকে আবার বিজয়ী করতে হবে।
তিনি আরো বলেন, ঢাকা জেলা পরিষদের প্রশাসক ও সাভার উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে আমার হাত দিয়ে যথেষ্ট উন্নয়ন করেছি। বাংলাদেশে আমার মত অনেক হাসিনা দৌলা উন্নয়নের ধারাবাহিতকতা অব্যাহত রেখেছেন। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আজ বাংলাদেশ ও এ দেশের জনগণ আলোর মুখ দেখেছে। শেখ হাসিনার রাজনীতি হচ্ছে উন্নয়নের রাজনীতি। দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষও এখন আর অবহেলিত নয়। মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে। নৌকার বিজয় আসবেই আসবে। আগামী নির্বাচনে আবারো দেশের জনগণ নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে দেশের হাল তুলে দেবেন ইনশাআল্লাহ।
মিসেস হাসিনা দৌলা সিএনআই নিউজকে আরো বলেন, আমাদের সবাইকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সোচ্চার থেকে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে প্রতিহত করতে হবে। তবেই মুক্তিযুদ্ধের লাখো শহীদের আত্মা শান্তি পাবে। #

Leave a Reply

VIDEO_EDITING_AD_CNI_NEWS
প্রধান সম্পাদক : তোফায়েল হোসেন তোফাসানি
বার্তা সম্পাদক : রোমানা রুমি, বি-১১৬/১ শিকদার টাওয়ার. বাসস্ট্যান্ড, সোবহানবাগ, সাভার, ঢাকা-১৩৪০
ঢাকা অফিস : ৫৭, দক্ষিনখান (তয়, উত্তরা, ঢাকা।
ফোন ও ফ্যাক্স : ০২-৭৭৪১৯৭১, মোবাইল ফোন : ০১৭১১০৭০৯৩১
ই-মেইল : cninewsdesk24@gmail.com, cninews10@gmail.com
ঢাকা অফিস : ৫৭, দক্ষিনখান (তয় তলা), উত্তরা, ঢাকা।
Design & Developed BY PopularITLimited