বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

বিশ্ব জ্ঞানভান্ডারে প্রবেশ করতে ইন্টারনেট কানেকটিভিটি প্রয়োজন : ইউজিসি চেয়ারম্যান

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 5:58 pm, সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭

2017-09-18_6_387886সিএনআই নিউজ  : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেছেন, বিশ্বায়নের এই যুগে শিক্ষার আন্তর্জাতিকীকরণ ও বিশ্ব জ্ঞানভান্ডারে প্রবেশ করতে ইন্টারনেট কানেকটিভিটি খুবই প্রয়োজন।
আজ ইউজিসি অডিটোরিয়ামে আয়োজিত ‘ক্যাম্পাস নেটওয়ার্ক প্রকল্প’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ইউজিসি চেয়ারম্যান বলেন, দেশের মানব সম্পদ উন্নয়নে নিরবিছিন্ন ইন্টারনেট সেবা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশ^বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা ক্যাম্পাসে নিরবিছিন্ন ইন্টারনেট সেবার মাধ্যমে ব্যাপকভাবে উপকৃত হবেন।
প্রফেসর মান্নান সংশ্লিষ্ট সকলকে ক্যাম্পাস নেটওয়ার্ককে ইউজার ফ্রেন্ডলি ও ব্যবহারকারীদেরকে এর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য আহবান জানান।
ইউজিসি সদস্য প্রফেসর ড. মো: আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো: মহিউদ্দিন খান, উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. গৌরঙ্গ চন্দ্র মোহন্ত, বিশ^ ব্যাংকের সিনিয়র অপারেশনস অফিসার ড.মোখলেছুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চলতি বছরের ৭ সেপ্টেম্বর দেশের ১৯ টি বিশ^বিদ্যালয়ে ক্যাম্পাস নেটওয়ার্ক ও আইপি টেলিফোনি সিস্টেম স্থাপনের জন্য ডাটা এজ লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করে।
দেশের উল্লেখিত এসব বিশ্ববিদ্যালয়গুলো উচ্চ গতির নিরবিছিন্ন ইন্টারনেট সেবার আওতায় আসবে। ফলে পর্যায়ক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন করা হবে।

জাহিদুল ইসলাম অনিক/সিএনআই নিউজ/১০৩৫

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com