শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

চীনে গোপনে গাড়ির ব্যাটারি তৈরি করছে অ্যাপল!

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 11:54 am, রবিবার, ২৩ জুলাই, ২০১৭

19 অনলাইন ডেস্ক,সিএনআই নিউজ, : খুব গোপনীয়তার সঙ্গে ইলেক্ট্রনিক কার প্রজেক্টের জন্য ব্যাটারি তৈরির কাজ করছে অ্যাপল। ব্যাটারি তৈরির জন্য গবেষণা, উৎপাদন এবং তার উন্নয়নে অ্যাপল চীনের একটি কোম্পানির সঙ্গে যৌথভাবে কাজ করছে।

চীনের ফুজিয়ান প্রদেশে কুপারেটিনো ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট অ্যামেপরেক্স টেকনোলজি লিমিটেড (সিএটিএল)-এর সঙ্গে সাময়িকভাবে কাজ করছে।

গোপনীয় চুক্তিটি নিয়ে সাংহাই ভিত্তিক ইয়েকি গ্লোবাল বুধবার একটি রিপোর্ট প্রকাশ করেছে। অজ্ঞাত একটি সূত্রের বরাতে পত্রিকাটি বলছে, প্রতিষ্ঠান দুটি যৌথভাবে ব্যাটারি নিয়ে কাজ করছে।

২০১৩ সালে অ্যাপল তাদের স্বয়ংক্রিয় গাড়ি শিল্প নিয়ে কাজ করার কথা জানায়। কিন্তু পরবর্তীতে অটোমোবাইলগুলির জন্য স্ব-ড্রাইভিং সফটওয়্যার তৈরির মধ্যেই সীমাবদ্ধ থাকে প্রতিষ্ঠানটি।

২০১১ সালে অ্যামেপরেক্স টেকনোলজি লিমিটেডের সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর সিএটিএল স্বাধীনভাবে নিজেরাই ব্যাটারি তৈরির কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি অ্যাপলের জন্য বিভিন্ন ইলেক্ট্রনিক্স প্রোডাক্ত তৈরি করে থাকে।

তবে অ্যাপল এমন যৌথ উদ্যোগ সম্পর্কে মুখ খোলেনি। অন্যদিকে সিএটিএল বিষয়টি নিয়ে মন্তব্য করবে না বলে জানিয়েছে ইয়াকি গ্লোবাল।

 

 

 

 

 

 

 

 

 

 

মামুন/সিএনআই নিউজ/২৮০৮

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com