,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | সারাদেশ | রাজনীতি | বিনোদন | খেলাধুলা | ফিচার | অপরাধ | অর্থনীতি | ধর্ম | তথ্য প্রযুক্তি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | স্বাস্থ্য | নারী ও শিশু | সাক্ষাতকার

সাভারের সব রাস্তাই পাকা হবে– মেয়র গণি

goni-mmস্টাফ রিপোর্টার, সিএনআই নিউজ : ঢাকার সাভারের মেয়র আলহাজ¦ আ: গণি বলেছেন, এই সরকারের আমলেই অতি দ্রুত সাভারের সকল রাস্তা-ঘাট পাকা হবে। আগামী এক বছরের মধ্যে সাভারে কোন ভাঙ্গা রাস্তা খুঁজে পাওয়া যাবেনা। ইতিমধ্যেই জনগণের কথা বিবেচনা করে নতুন রাস্তার মেরামত কাজের টেন্ডার দেয়া হয়েছে।
আজ সিএনআই নিউজের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
আলহাজ¦ আ: গণি বলেন, আমি দায়িত্ব নেয়ার পর থেকে সাভারের দৃষ্টান্তমূলক উন্নয়ন হয়েছে। রাস্তাÑঘাট পাকা করণ, ময়লা নিস্কাশন ব্যবস্থা, ড্রেনেজ ব্যবস্থাসহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যা সাভারবাসী অবহিত আছেন। যে সকল রাস্তা এখন ভাঙ্গা দেখছেন তার টেন্ডার দেয়া হয়ে গেছে। দ্রুত এসব রাস্তার কাজ শুরু হবে।
মেয়র আরো বলেন, আমি দলমত নির্বিশেষে একযোগে কাজ করে যাচ্ছি। কোনটা বিএনপির এলাকা আর কোনটা আওয়ামীলীগের এলাকা তা দেখছিনা। সাভারের সাবেক এমপি সালাউদ্দিন বাবুর বাড়ির সামনে বর্ষা মৌসুমে জলাবদ্ধতার সৃষ্টি হত। আমি মেয়র নির্বাচিত হওয়ার পরে এমপি সালাউদ্দিন বাবুর বাড়ির সামনের রাস্তাটি ঠিক করেছি। এখন আর সেখানে জলাবদ্ধতা নেই।
মেয়র গণি সিএনআই নিউজকে জানান, সাভারের সিটি সেন্টারের পেছনে সোবহানবাগের রাস্তাটি দির্ঘস্থায়ী করতে আরসিসি ঢালাই কাজ দেয়া হয়েছে। কাজের টেন্ডারও হয়ে গেছে। যে কোন সময় এ রাস্তার কাজের উদ্বোধন করা হবে।
তিনি আরো জানান, গত এক বছরে সাভারের রাস্তা-ঘাটের যে উন্নয়ন হয়েছে তা চোখে দেখার বিষয়। জনগণই বিচার করবেন তার বাড়ির সামনের রাস্তার কি অবস্থা। এ ছারা প্রতিনিয়ত ময়লা নিস্কাশন হচ্ছে। আগের মত ময়লা-আবর্জনা দিয়ে রাস্তা নষ্ট হচ্ছেনা। মানুষের দূর্ভোগ অনেক কমে এসেছে।
মেয়র বলেন, সাভারকে গ্রীন সাভার ও আধুনিক শহরে পরিণত করতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ চলছে। এ কাজে সকলের সহযোগীতা কামনা করছেন তিনি। এদিকে, সাভারের রাজস্ব খাতে সকল মেয়রদের চেয়ে বেশী রাজস্ব জমা হচ্ছে। যা দৃষ্টান্ত।
তিনি বলেন, আমার কাছে দল নেই, মত নেই। আমি সাভারের উন্নয়নের ইশতেহার নিয়ে এসেছি। তা আমাকে পুরণ করতেই হবে। আমি বেঁচে থেকে দেখে যেতে চাই, সাভার একটি পরিচ্ছন্ন আধুনিক শহরে পরিণত হয়েছে।

goni-sunnyউল্লেখ, সাভার পৌর আওয়ামীলীগের সভাপতি হাজ্বী আব্দুল গণি ।হাজ্বী গণি বর্ণাঢ্য ও র্দীঘ রাজনৈতিক জীবনে তার গায়ে লেগেছে অনেক তকমা।সাভার বিশ্ববিদ্যালয়ের কলেজের ছাত্র সংসদের ভিপি দিয়ে রাজনৈতিক পথচলা।এরপর ইয়ারপুর ইউনিয়নের বার বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনপ্রিয়তার র্শীষে ওঠেন হাজ্বী আব্দুল গণি।নির্বাচিত হউন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।সফল নেতৃত্ব, নিষ্ঠা ও সততার কারণে হাজ্বী আব্দুল গণি এক যুগের ও বেশি সময় ধরে সাভার পৌর আওয়ামীলীগের নেতৃত্বে থাকায় সাংগঠনিক তৎপরতা বেড়েছে বহুগুণ।সবাইকে ছাড়িয়ে সততা ও সঠিক নেতৃত্বে আজ গণি একজন জনপ্রিয় ও জন নন্দিত নেতা ও মেয়র। এই জন নন্দিত নেতা আব্দুল গণি নিজে গুনানিত হননি।তার পরিবারে জোষ্ঠ্য ছেলে ফারুক হাসান তুহিন আরেকজন জনপ্রিয় নেতা।পিতার দেখানো পথ অনুসরন করে নব্বই দশকের দিকে কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন।মেধা ও সাংগঠনিক তৎপরতার কারণে এরপর বহু চড়াই উতরাই পেরিয়ে পৌর, জেলার ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্ব দেন ফারুক হাসান।এরপর আওয়ামীলীগের জোষ্ঠ্য নেতাদের দৃষ্টি কেড়ে হাল ধরেন কেন্দ্রীয় যুবলীগের।পিতা ও পুত্রের সঠিক নেতৃত্বে দলের দুঃসময়ে পাশে থেকে কর্মীদের উজ্জিবীত করেছেন।

দলের জোষ্ঠ্য নেতা থেকে শুরু করে স্থানীয় পর্যায়ে নেতা কর্মীদের মাঝে গণির বিচরন সবচেয়ে বেশি। ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা,এনামুর রহমান বলেছেন, হাজ্বী আব্দুল গণি একজন মেধাবী ও পরিশ্রমী নেতা।দলের নেতৃত্ব থেকে শুরু করে বহুবার হয়েছেন জনপ্রতিনিধি। গণির বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস স্বাক্ষ্য দেয় রাজনৈতির উর্দ্ধে ওঠে সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়ন সুনিশ্চিত করতে হবে।

 

সানি / সিএনআই নিউজ / ৬৬৫৫৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রধান সম্পাদক : তোফায়েল হোসেন তোফাসানি
বার্তা সম্পাদক : রোমানা রুমি, বি-১১৬/১ শিকদার টাওয়ার. বাসস্ট্যান্ড, সোবহানবাগ, সাভার, ঢাকা-১৩৪০
সর্বস্বত্ব সংরক্ষিত : ক্রাইম নিউজ ইন্টারন্যাশনাল ( প্রা: ) লি:,
ফোন ও ফ্যাক্স : ০২-৭৭৪১৯৭১, মোবাইল ফোন : ০১৮৫৬৪১৫০০০
ই-মেইল : cninewsdesk24@gmail.com, cninews10@gmail.com
কপিরাইট : সিএনআই নিউজ ( নিউজ এজেন্সী )
Design & Developed BY PopularITLimited