শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফিরিয়ে আনার সুযোগ আছে : আইনমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 6:41 pm, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬
আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। ফাইল ফটো : সিএনআই নিউজ ।

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। ফাইল ফটো : সিএনআই নিউজ ।

সিএনআই নিউজ : আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, কানাডার সাংবিধানিক বাধা সত্ত্বেও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী এএইচএমবি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার সুযোগ আছে।
আজ রোববার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটউট মিলনায়নে যুগ্ম জেলা জজ পদমর্যাদা সম্পন্ন বিচারবিভাগীয় কর্মকর্তাদের জন্য ১৩০তম এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। অনুষ্টানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকসহ মন্ত্রনালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা রয়েছে বলেই আলোচনা চলছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর দুই খুনী নূর চৌধুরী ও রাশেদ চৌধুরীর ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডা ও যুক্তরাষ্ট্রের কথা হয়েছে। যুক্তরাষ্ট্র সফর শেষে প্রধানমন্ত্রী দেশে ফেরার পর এ বিষয়ে বিস্তারিত জানাবেন।
১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবার হত্যার পর দেশ ত্যাগ করে খুনি নূর চৌধুরী। সে বর্তমানে কানাডার টরন্টোতে রয়েছেন। বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত রায়ে নূর চৌধুরীর ফাঁসির রায় হয়।
২০১০ সালের ২৮ জানুয়ারি কার্যকর হয় বঙ্গবন্ধুর পাঁচ খুনি ফারুক রহমান ও সুলতান শাহরিয়ার রশিদ খান, বজলুল হুদা, মহিউদ্দিন আহমেদ ও একেএম মহিউদ্দিনের ফাঁসি।
এ মামলায় আরো মৃত্যুদন্ডপ্রাপ্ত অপর সাতজনের মধ্যে আবদুর রশিদ, শরিফুল হক ডালিম, এসএইচএমবি নূর চৌধুরী, মোসলেমউদ্দিন, রাশেদ চৌধুরী ও আবদুল মাজেদ বিদেশে পালিয়ে আছেন। দন্ডিত অপরজন আবদুল আজিজ পাশা পলাতক অবস্থায় জিম্বাবুয়েতে মারা যান। পলাতকদের দেশে ফিরিয়ে আনতে সরকার প্রচেষ্টা চালাচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com