শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

সার্ক অঞ্চলের দেশগুলোর ব্যাপক উন্নয়ন নিশ্চিত করতে ঐক্যবদ্ধ উদ্যোগের আহ্বান

রিপোর্টার নাম
  • আপডেট সময় : 8:26 pm, শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯


সিএনআই নিউজ : দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) দেশ গুলোর ব্যাপক উন্নয়ন নিশ্চিত করতে ঐক্যবদ্ধ উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন আজ রাজধানীতে অনুষ্ঠিত এক সেমিনারে বক্তারা ।
নগরীর একটি হোটেলে ‘দ্য স্ট্রাটেজিস অব লেন্ডিং ফর প্রায়োরিটি ফিনেন্স ইন দ্য সার্ক রিজিয়ন’ এন্ড দ্য ফাস্ট ড্রাফট প্রেজেন্টেশন অব দ্য কোলাবরেটিভ স্টাডি অন ‘রিডিউসিং দ্য কস্ট অব ক্রস-বর্ডার রেমিটেন্স এমং দ্য সার্ক কান্ট্রিজ’ সেমিনারে তারা এ আহ্বান জানান।
সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভুটানের রয়েল মনিটারী অথরিটি-এর গভর্নর দাশো পেনজোরে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ফজলে কবির।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইনস্টিটিউট ফর ইনক্লুসিভ ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট (আইএনএম)-এর নির্বাহী পরিচালক ড. মুস্তফা কে মুজেরি। সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. এম আক্তারুজ্জামান।
দাশো পেনজোরে তার বক্তৃতায় বলেন, ভুটান বাংলাদেশের অন্যতম বন্ধু দেশ এবং দু’দেশের মধ্যকার বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত ভাল।
ভবিষ্যতে দেশ দু’টি মধ্যে বিভিন্ন খাতে এই সম্পর্ক আরো ত্বরান্বিত হবে এবং উভয় দেশ এ অঞ্চলের ব্যাপক উন্নয়ন নিশ্চিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ফজলে কবির বলেন, কেন্দ্রীয় ব্যাংক সারাদেশের ব্যাপক উন্নয়ন নিশ্চিত করতে কাজ করছে। তিনি এ অঞ্চলের টেকসই উন্নয়নে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দক্ষিণ এশিয়ার দেশগুলোর প্রতি আহ্বান জানান।
সেমিনারে দক্ষিণ এশিয়ার দেশগুলোর কেন্দ্রীয় ব্যাংক সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই রকম আরো জনপ্রিয় সংবাদ
© All rights reserved © 2017 Cninews24.Com
Design & Development BY Hostitbd.Com